Main Menu

অস্ট্রেলিয়া সিরিজে পাকিস্তান দলের নেতৃত্ব দেবেন শোয়েব মালিক

করাচি,  (বাসস) : অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে পাকিস্তান দলের নেতৃত্ব দেবেন শোয়েব মালিক। ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য বিশ্বকাপকে মাথায় রেখে নিয়মিত অধিনায়ক সরফরাজ আহমেদকে বিশ্রাম দেয়ায় মালিককে এ সিরিজে অধিনায়ক করা হচ্ছে। আগামী ২২ মার্চ শুরু হচ্ছে পাঁচ ম্যাচের ও সিরিজ।
প্রধান নির্বাচক ইনজামাম উল হককে উদ্ধৃত করে ইএসপিনক্রিকইনফোর এক রিপোর্টে বলা হয়, ইনজুরিতে পড়া অলরাউন্ডার মোহাম্মদ হাফিজের বদলি হিসেবে দলে ডাকা হতে পারে উইকেটরক্ষক ব্যাটসম্যান উমর আকমলকে।
ইনজামাম বলেন, ৫০ ওভারের ২০১৯ বিশ্বকাপের আগে গুরুত্বপূর্ণ খেলোয়াড়রা যাতে অবসাদগ্রস্থ হয়ে না পড়ে সে লক্ষ্যেই দলে এ পরিবর্তন আনা হচ্ছে।
তিনি বলেন, ‘সরফরাজ এবং আরো কয়েকজনকে বিশ্রাম দেয়া আমার পরিকল্পনা ছিল। আমাদের খেলোয়াড়রা বেশ লম্বা সময় যাবত খেলার মধ্যে রয়েছে। আমি মনে করি, এত লম্বা সময় খেলোয়াড়দের এক নাগারে খেলা উচিত নয়। সুতরাং গত পাঁচ মাস যাবত যারা সব ফর্মেটে খেলে আসছে আমি তাদেরকে বিশ্রাম দিতে চাই।’
ইনজামাম বলেন, ‘কোন ইভেন্টে খেলতে গেলে ইনজুরি মুক্ত পুরোপুরি সতেজ খেলোয়াড়দের নিয়েই যাওয়া উচিত বলে আমি মনে করি। সুতরাং বিশ্বকাপের মত বড় টুর্নামেন্টে একটি সতেজ দল নিয়েই আমাদের যাওয়া উচিত। শারিরিক ও মানসিকভাবে শতভাগ ফিট খেলোয়াড় নিয়েই আমরা বিশ্বকাপে যেতে চাই। বিশ্বকাপ শুরু হওয়ার দুই মাস আগে আমাদের প্রায় ২০/২১ টি ম্যাচ খেলতে হবে।’
গত জানুয়ারী মাস থেকে ১৩ ওয়ানডে ম্যাচে মাত্র পাঁচ উইকেট শিকার করা বাঁ-হাতি পেসার মোহাম্মদ আমিরের ফর্ম নিয়েও বেশ চিন্তিত ইনজামাম। ফর্মে না থাকায় আমির অনায়াস পছন্দ নয় বলেও উল্লেখ করেন প্রধান নির্বাচক।
তিনি বলেন, ‘বিশ্বকাপের আগে এখনো অনেক সময় আছে এবং আমির নিজের ছন্দ ফিরে পাবে। তার মত সিনিয়র খেলোয়াড় ফর্মে না থাকা আমাদের জন্য চিন্তার বিষয়। তবে এখনো আমিরের জন্য সময় আছে। ফর্মে ফেরার জন্য আমরা তাকে সুযোগ দেব। সে একজন বড় বোলার এবং এ ধরনের টুর্নামেন্টে তার মত বোলার খুবই প্রয়োজন।’
চলমান পাকিস্তান সুপার লীগে (পিএসএল) গত সপ্তাহে বৃদ্ধাঙ্গুলির ইনজুরিতে পড়েন অলরাউন্ডার হাফিজ। তার সেরে উঠতে দুই মাস সময় লাগবে বলে ধারণা করা হচ্ছে। এ সুযোগে দলে সুযোগ পাচ্ছেন আকমল।






Related News