বঙ্গবন্ধু বাঙালি জাতির অনন্ত প্রেরণার উৎস:ড.কলিমউল্লাহ

প্রেসওয়াচ রিপোর্ট: মে,২০২৪,বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন বিষয়ক সেমিনারের ৯১৬তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে অনুষ্ঠিত এ সেমিনারে সভাপতিত্ব করেন জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, পি এইচ ডি গবেষক প্রিন্সিপাল মাসুদ আহমেদ।

সেমিনারে গেস্ট অফ অনার হিসেবে সংযুক্ত ছিলেন, রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র ফ্যাকাল্টি অব আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস এর ডিন ডক্টর দিপু সিদ্দিকী, সেমিনারে আরও যুক্ত হন বি সি এস এডুকেশন ক্যাডার এর সদস্য প্রদীপ কুমার সরকার, (সহযোগী অধ্যাপক) এবং গবেষক ও জানিপপ এর ন্যাশনাল ভলান্টিয়ার শারমিন সুলতানা।

বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন,মালয়েশিয়া থেকে পিএইচডি গবেষক কাজী ফারজানা ইয়াসমিন ।

সেমিনারটি সঞ্চালনা করেন, গোপালগঞ্জস্থ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক প্রশান্ত কুমার সরকার।

 

 

সভাপতির বক্তব্যের শুরুতে ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন,বঙ্গবন্ধু বাঙালি জাতির অনন্ত প্রেরণার উৎস।

 

 

প্রধান অতিথির বক্তব্যে প্রিন্সিপাল শাহরিয়ার আহমেদ বলেন, বঙ্গবন্ধু কে নিয়ে বিস্তর গবেষণার সুযোগ রয়েছে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর দেশপ্রেমের ইতিহাস নতুন প্রজন্মের সামনে তুলে ধরতে হবে।

সেমিনারে বক্তারা বলেন, বঙ্গবন্ধু,মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশের ইতিহাস বিকৃত করে প্রতিক্রিয়াশীল গোষ্ঠী দেশকে ভিন্নভাবে পরিচালনা করার চেষ্টা করেছে। কিন্তু বর্তমান সরকার দীর্ঘ সময় ক্ষমতাসীন থাকার সুবাদে নতুন প্রজন্ম বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশের প্রকৃত ইতিহাস জানতে পারছে ।এটা বাঙালি জাতির জন্য আশীর্বাদ।

 

সেমিনারটি সঞ্চালনা করেন পিএইচডি এইচডি গবেষক প্রশান্ত কুমার সরকার।

Share: