বঙ্গবন্ধু বাঙালি জাতির প্রাতঃস্মরণীয় ব্যক্তিত্ব : ড.কলিমউল্লাহ

প্রেস ওয়াচ রিপোর্ট:১৭ মে,২০২৪, শুক্রবার সন্ধ্যায় বঙ্গবন্ধুর জীবনাদর্শ বিষয়ক সেমিনারের ৯১৭ তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে অনুষ্ঠিত এ সেমিনারে সভাপতিত্ব করেন জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল। বিশেষ অতিথি হিসেবে যুক্ত হয়েছিলেন পিএইচডি গবেষক প্রিন্সিপাল মাসুদ আহমেদ ও অধ্যক্ষ আকলিমা আক্তার।

সেমিনারে গেস্ট অফ অনার হিসেবে সংযুক্ত ছিলেন, রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র ফ্যাকাল্টি অব আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস এর ডিন ডক্টর দিপু সিদ্দিকী ।

 

সেমিনারে অন্যানের মধ্যে সংযুক্ত ছিলেন বিসিএস এডুকেশন ক্যাডার সদস্য সহযোগী অধ্যাপক প্রদীপ কুমার সরকার, ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর জনাব মঈন শেখ, ব্যাংকার ও নাট্য ব্যক্তিত্ব সন্দীপন বিশ্বাস, সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি মিস এলাচি আক্তার, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় নেত্রী সংগীতা বিশ্বাস, রংপুর মহিলা আওয়ামী এর সভাপতি মিসেস আর্জিনা খানম জানিপপ এর ন্যাশনাল ভলান্টিয়ার শারমিন সুলতানা সিমু, সাকিব আহমেদ ও সাদিয়া হালিমা।

 

সেমিনারটি সঞ্চালনা করেন, গোপালগঞ্জস্থ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক প্রশান্ত কুমার সরকার।

 

 

সভাপতির বক্তব্যের শুরুতে ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এবং নিয়মিত বঙ্গবন্ধু আলোচনার প্রেক্ষাপট ও গুরুত্ব তুলে ধরেন।

 

তিনি বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতির প্রাতঃস্মরণীয় ব্যক্তিত্ব।

 

প্রধান অতিথির বক্তব্যে প্রিন্সিপাল জনাব আব্দুস সাত্তার দুলাল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেভাবে দেশের কথা চিন্তা করতেন তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘ও তেমনভাবে চিন্তা করেন ও দেশকে ভালবাসেন। কিন্তু আমরা আর কতজন ওনার মতো করে দেশের কথা চিন্তা করি আর দেশকে ভালবাসি। আমরা সবাই যদি জাতির পিতার মতো করে আর তার সুযোগ্য কন্যার মতো করে দেশকে ভালবাসতাম তবে দেশ আরও উন্নত হতো।

 

সেমিনারে উপস্থিত বিশেষ অতিথি অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেত্রী মিসেস আকলিমা আক্তার জাতির পিতার আদর্শের উপর আলোকপাত করেন ও জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন এর কথা স্মরণ করে তার সুদীর্ঘ ও সুস্থ জীবন কামনা করেন।

 

সেমিনারে বক্তারা বলেন, জাতির পিতা তাঁর সমগ্র জীবন ব্যয় করেছেন বাঙালি জাতির জন্য। মহান আত্মত্যাগ আর সংগ্রাম এর মাধ্যমে তিনি বিশ্বনেতায় পরিণত হয়েছেন।

বঙ্গবন্ধুর জীবনাদর্শ অনুস্মরণ করে জাতির পিতার সুযোগ্য কন্যা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ পরিচালনা করছেন। বক্তারা আরো বলেন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও  অর্থ পাচার বন্ধে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে হবে।

 

সেমিনারটি সঞ্চালনা করেন পিএইচডি এইচডি গবেষক প্রশান্ত কুমার সরকার।

Share: