বঙ্গবন্ধু একজন ত্রিকালদর্শী রাষ্ট্রনায়ক ছিলেন: ড.কলিমউল্লাহ

প্রেস ওয়াচ রিপোর্ট:১৮ডিসেম্বর, ২০২৩ রবিবার সন্ধ্যায়  বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন বিষয়ক সেমিনারের ৮৩৯তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে অনুষ্ঠিত এ সেমিনারে সভাপতিত্ব করেন জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, বিশিষ্ট রাজনীতিবিদ ও জোনস হকিন্স ইউনিভার্সিটির পিএইচডি ফেলো ইমাম হোসেন মজুমদার।

গেস্ট অব অনার হিসেবে বক্তব্য প্রদান করেন মালয়েশিয়া থেকে পিএইচডি ফেলো কাজী ফারজানা ইয়াসমিন।

 

বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম, বাংলা ৫২ পত্রিকার সম্পাদক, প্রভাষক কাজী আওলাদ হোসেন ও সমাজসেবক সাকিব হোসেন।

 

সভাপতির বক্তব্যের শুরুতে ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য নেতৃত্ব ছাড়া বাংলার বিজয় অধরাই থেকে যেত। তিনি আরো বলেন বঙ্গবন্ধু একজন ত্রিকালদর্শী রাষ্ট্রনায়ক ছিলেন।

 

প্রধান অতিথির বক্তব্যে ইমাম হোসেন মজুমদার বলেন, বঙ্গবন্ধুর নির্দেশিত পথেই হাঁটছেন তারই সুযোগ্য উত্তরসূরী জননেত্রী শেখ হাসিনা। তিনি আশা প্রকাশ করেন বাংলার জনগণ আবারও জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠনে ম্যান্ডেড প্রদান করবে।

সেমিনারের শেষাংশে রংপুর মহিলা আওয়ামী লীগের সভাপতি আর্জিনা খানম এর বড় বোন এর মৃত্যুতে শোক প্রকাশ করা হয় এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশন এবং রয়েল ইউনিভার্সিটি অফ ঢাকা’র ফ্যাকাল্টি অফ আর্টস অ্যান্ড সোশ্যাল সাইন্সেস এর ডিন এবং ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।

Share: