বঙ্গবন্ধুর অনুভবে ছিল শোষকদের কবল থেকে বাংলার মুক্তি: ড.কলিমউল্লাহ

প্রেস ওয়াচ রিপোর্ট: বুধবার সন্ধ্যায়  বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন বিষয়ক সেমিনারের ৬৮৯তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে অনুষ্ঠিত এ সেমিনারে সভাপতিত্ব করেন জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন,রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম । সেমিনারে গেস্ট অফ অনার হিসেবে সংযুক্ত ছিলেন, সফল নারী উদ্যোক্তা আমাতুন নূর শিল্পী।

বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, নীলফামারীর জল ঢাকা থেকে পিএইচডি গবেষক জোহরা লিমা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার ।

সভাপতির বক্তব্যের শুরুতে ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর অনুভবে ছিল বাংলার স্বাধীনতা এবং শোষকদের কবল থেকে বাঙালির  মুক্তি।

আর্জিনা খানম বলেন, বঙ্গবন্ধু শুধু দেশের মানুষের কথাই চিন্তা করতেন না। তিনি সারা বিশ্বের নিষ্পেষিত নির্যাতিত মানুষের কথাও চিন্তা করতেন।

 

আমাতুন নূর শিল্পী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু সকল রাজনৈতিক নেতাদেরকে সম্মান করতেন।

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশন এবং আমেরিকার মিলেনিয়াম টিভি’র কান্ট্রি ডিরেক্টর ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।

 

সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন, রাজশাহী থেকে ড. মাহবুবুল হক।

Share: