বাংলাদেশ আর বঙ্গবন্ধু, দুটিই অবিচ্ছেদ্য: ড.কলিমউল্লাহ্ 

প্রেস বিজ্ঞপ্তি:রবিবার সন্ধ্যায়  বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন বিষয়ক সেমিনারের ৬৮৮তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে অনুষ্ঠিত এ সেমিনারে সভাপতিত্ব করেন জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন,সফল নারী উদ্যোক্তা আমাতুন নূর শিল্পী।সেমিনারে গেস্ট অফ অনার হিসেবে সংযুক্ত ছিলেন, রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম ও কুষ্টিয়া থেকে সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবির।

 

 

বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, সমাজসেবী আলিশা ইসলাম পায়েল, নীলফামারীর জল ঢাকা থেকে পিএইচডি গবেষক জোহরা লিমা, এবং জানিপপ’র ন্যাশনাল ভলেন্টিয়ার ফেরদৌস ওয়াহিদ বাপ্পী ।

 

সভাপতির বক্তব্যের শুরুতে ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন, বাংলাদেশ আর বঙ্গবন্ধু, দুটিই অবিচ্ছেদ্য।

আর্জিনা খানম বলেন, ষড়যন্ত্রের ঘেরাটোপে থেকেও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজ যোগ্যতাতেই হয়ে উঠেছেন জাতির পিতা, পরিণত হয়েছেন বাঙালির অবিসংবাদিত নেতায়।

 

আমাতুন নূর শিল্পী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ষড়যন্ত্রের শেকল দলিত-মথিত করে পথ চলেছেন অটল চিত্তে।

সাংবাদিক হুমায়ুন কবির বলেন, বঙ্গবন্ধু চেয়েছিলেন সবার বাকস্বাধীনতা, অর্থনৈতিক শোষণমুক্তি, রাষ্ট্রীয় প্রশাসনে বাঙালির ন্যায্য অধিকার প্রতিষ্ঠা, সার্বিকভাবে সকল নাগরিকের কল্যাণময় জীবন।

ফাতিমাতুজ জোহরা বলেন, বঙ্গবন্ধু সবসময় নিষ্পেষিত নির্যাতিতদের পাশে দাঁড়াতেন।

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশন এবং আমেরিকার মিলেনিয়াম টিভি’র কান্ট্রি ডিরেক্টর ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।

 

সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন,ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার ও রাজশাহী থেকে ড. মাহবুবুল হক।

Share: