বঙ্গবন্ধুর অনুসৃত পথ ধরে হাঁটলে দেশ বিপথগামী হবে না: ড.কলিমউল্লাহ

প্রেস ওয়াচ রিপোর্ট:শনিবার সন্ধ্যায় বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন বিষয়ক সেমিনারের ৬৭৮তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে অনুষ্ঠিত এ সেমিনারে সভাপতিত্ব করেন জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, ইউএনডিজিবিলিটি রাইস চ্যাম্পিয়ন ও অনারারি প্রফেসর আবদুস সাত্তার দুলাল।

গেস্ট অফ অনার হিসেবে সংযুক্ত ছিলেন,বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির নির্বাহী সদস্য ইমাম হোসেন মজুমদার, রংপুর মহিলা আওয়ামী লীগের সভাপতি আর্জিনা খানম ও ছাত্রলীগের সাবেক নেত্রী আমাতুন নূর শিল্পী।

বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, নীলফামারীর জল ঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতেমা তুজ জোহরা এবং জানিপপ’র ন্যাশনাল ভলেন্টিয়ার ফেরদৌস ওয়াহিদ বাপ্পী ।

সেমিনারে মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন গোপালগঞ্জস্হ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক প্রশান্ত কুমার সরকার।

সভাপতির বক্তব্যের শুরুতে ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর অনুসৃত পথ ধরে হাঁটলে দেশ বিপথগামী হবে না।

আমাতুন নূর শিল্পী বলেন, বঙ্গবন্ধুর প্রকৃত সৈনিকরা গণতন্ত্র রক্ষায় শেষ পর্যন্ত মাঠে থাকবে।

সেমিনারে বক্তারা বলেন,বঙ্গবন্ধু ছিলেন নির্ভীক ও আপসহীন। অর্থনৈতিক মুক্তির মাধ্যমে দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোই ছিল তাঁর রাজনৈতিক দর্শন। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে তরুণ প্রজন্ম বাংলাদেশকে এগিয়ে নিতে হবে।

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশন এবং আমেরিকার মিলেনিয়াম টিভি’র কান্ট্রি ডিরেক্টর ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।

সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন,ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার ও রাজশাহী থেকে ড. মাহবুবুল হক।

Share: