১৩ কেজি সোনা সহ তিনজনকে আটক করেছে বিজিবি’র খুলনা ব্যাটেলিয়ন

প্রেস ওয়াচ রিপোর্ট:বিজিবি’র খুলনা ব্যাটালিয়নের অভিযানে যশোরের শার্শা উপজেলার কায়বা সীমান্ত থেকে ১৩.১৪৩ কেজি ওজনের ৬১টি স্বর্ণের বার সহ ০৩ জন পাচারকারী আটক

 

মঙ্গলবার, ০৪ এপ্রিল ২০২৩ তারিখে বিজিবি’র খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) এর অধিনায়ক নিজস্ব সোর্সের তথ্যের ভিত্তিতে জানতে পারেন যে, যশোরের শার্শা উপজেলার কায়বা সীমান্ত এলাকা দিয়ে স্বর্ণের একটি বড় চালান বাংলাদেশ হতে ভারতে পাচার হতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে খুলনা ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ তানভীর রহমান, পিএসসি, ইঞ্জিনিয়ার্স এর নেতৃত্বে ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহলদল সীমান্তের মেইন পিলার ১৭/৭ এস এর ২০ আর পিলার হতে আনুমানিক ৪.৫ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে যশোরের শার্শা উপজেলার কায়বা গ্রামস্থ গাজীর কায়বা সাহেবের ব্রীজ নামক স্থানে অবস্থান নেয়। কিছুক্ষণ পর টহলদল একটি মোটরসাইকেলযোগে ০৩ জন ব্যক্তিকে আসতে দেখে এবং টহলদলের নিকটবর্তী আসলে তাদেরকে থামতে বলে। উক্ত ব্যক্তিরা না থেমে দ্রুতগতিতে মোটরসাইকেল চালিয়ে পালিয়ে যাবার চেষ্টা করলে বিজিবি টহলদল তাদেরকে পিছনে ধাওয়া করে স্বর্ণ পাচারকারী চক্রের সদস্য (ক) মোঃ জাহিদুর রহমান (৪৫), পিতা মৃত-আব্দুল আলেক মোল্লা, গ্রাম-বড়দিয়া, পোস্ট-বড়দিয়া, থানা-লোহাগড়া, জেলা-নড়াইল; (খ) মোঃ বিল্লাল হোসেন (২৩), পিতা-মোঃ ইউনুস আলী, গ্রাম-পুটখালী, পোস্ট-বালুন্ডা, থানা-বেনাপোল পোর্ট, জেলা-যশোর এবং (গ) মোঃ হৃত্তিক কাজী (২০), পিতা-মোঃ ইনসান কাজী, গ্রাম-মঙ্গলপুর, পোস্ট-বড়দিয়া, থানা-লোহাগড়া, জেলা-নড়াইলকে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে পাচারকারীদের ব্যবহৃত মোটরসাইকেল তল্লাশি করে চেসিসের ভিতরে অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় ১৩ কেজি ১৪৩ গ্রাম ওজনের মোট ৬১ পিস স্বর্ণের বার উদ্ধার করে। জব্দকৃত স্বর্ণের আনুমানিক সিজারমূল্য- ১১,২০,২৩,৮৩৫/- (এগার কোটি বিশ লক্ষ তেইশ হাজার আটশত পঁয়ত্রিশ) টাকা।

 

আটককৃত স্বর্ণ পাচারকারীদেরকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা স্বর্ণের বারগুলো কায়বা সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচার করতে চেয়েছিল।

বিজিবি’র খুলনা ব্যাটালিয়ন ১৩ কেজি সোনা সহ তিনজনকে আটক করেছে-ডেইলি প্রেসওয়াচ রিপোর্ট

এ ব্যাপারে পরবর্তী প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

লেঃ কর্নেল মোহাম্মদ তানভীর রহমান, পিএসসি, ইঞ্জিনিয়ার্স প্রত্যেক প্রেরিত এক বার্তায় এ খবর নিশ্চিত করা হয়।

অধিনায়ক

খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি)

Share: