বঙ্গবন্ধুর রাষ্ট্রনায়কোচিত দূরদৃষ্টির ফসল আমাদের স্বাধীন বাংলা: ড.কলিমউল্লাহ

প্রেস ওয়াচ রিপোর্ট: বৃহস্পতিবার সন্ধ্যায়. বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন বিষয়ক সেমিনারের ৬১২তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে অনুষ্ঠিত এ সেমিনারে সভাপতিত্ব করেন

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন বাংলাদেশ ভারত মৈত্রী সমিতির সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা সুবীর কুশারী।

সেমিনারে গেস্ট অফ অনার হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যবিলিটি রাইটস চ্যাম্পিয়ন ও অনারারি প্রফেসর আবদুস সাত্তার দুলাল ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.জেবউননেসা, বঙ্গবন্ধু কমিশনের বাংলাদেশ ব্র্যান্ড অ্যাম্বাসেডর মো.শিবাজী ফকির এবং কুষ্টিয়া থেকে সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবির।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ইন্টারন্যাশনাল রবীন্দ্র রিসার্চ ইনস্টিটিউট এর পরিচালক সহযোগী অধ্যাপক ফারহানা আকতার ও জানিপপের ন্যাশনাল ভলেন্টিয়ার ফেরদৌস ওয়াহিদ বাপ্পি।

 

 

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

তিনি বলেন,বঙ্গবন্ধুর রাষ্ট্রনায়কোচিত দূরদৃষ্টির ফসল আমাদের স্বাধীন বাংলা।

বীরমুক্তিযোদ্ধা সুবীর কুশারী বলেন,বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন, সততা, অসাম্প্রদায়িকতার মধ্য দিয়ে আওয়ামী লীগ গড়ে উঠেছিল। সেই আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। সবাইকে সোচ্চার থাকতে হবে।

আবদুস সাত্তার দুলাল বলেন,প্রকৃত রাজনীতির রূপ অনুধাবন আর চর্চা করার মাধ্যমেই বঙ্গবন্ধু অর্জন করেছিলেন মানুষের অকুণ্ঠ সমর্থন।

ড.জেবউননেসা বলেন,বঙ্গবন্ধুর প্রতি বাংলাদেশের অজস্র মানুষের ছিল গভীর ভালোবাসা আর আস্থা।

 

শিবাজী ফকির বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আওয়ামী লীগকে গণমানুষের সংগঠনে পরিণত করেছিলেন।

ফারহানা আকতার বলেন,বঙ্গবন্ধুর সঙ্গে ছিল জনগণের সমর্থনের শক্তি।

 

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশন এবং আমেরিকার মিলেনিয়াম টিভি’র কান্ট্রি ডিরেক্টর ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।

সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন, ইউসুফ তাজ, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার ও ব্রাহ্মণবাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার স্কুলের ভাইস প্রিন্সিপাল ডা. বায়েজিদা ফারজানা।

Share: