মানবতা ও সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় লায়ন চিত্তরঞ্জন দাসকে সম্মাননা প্রদান

খায়রুল/প্রেস ওয়াচ রিপোর্ট:মিশিগান ডেমোক্রেটিক পার্টির ভাইস প্রেসিডেন্ট এবং বঙ্গবন্ধু কমিশনের চেয়ারম্যান ডক্টর রাব্বী আলম এবং রাবেয়া আলিম এমপি মানবতা এবং সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় লায়ন চিত্তরঞ্জন দাস কে সম্মাননা তুলে দেন।

জাতিসংঘের CSW67 এবং বঙ্গবন্ধু কমিশনের যৌথ আয়োজনে গত ২৩ মার্চ জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত সেমিনারে এই সম্মাননা তুলে দেওয়া হয়। উল্লেখ্য,যুক্তরাষ্ট্রের কংগ্রেসে এবং মিশিগান সিনেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং র্যাব কে কংগ্রেশনাল রেকর্ড ও বিশেষ টিবিউট প্রদান।

গত ২৩ মার্চ বৃহস্পতিবার সকাল ১০ টায় জাতীয় প্রেস ক্লাবে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু কমিশন এবং জাতিসংঘের মহিলা বিষয়ক বিশেষ কমিশন CSW 67 এর যৌথ উদ্যোগে নারীর ক্ষমতায়ন শীর্ষক বিশেষ আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হয়। আন্তর্জাতিক এই সেমিনারে বঙ্গবন্ধু কমিশনের আন্তর্জাতিক সম্পাদক ও স্পেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডি রিজভী আলমের সভাপতিত্বে বঙ্গবন্ধু কমিশনের বাংলাদেশ কমিশনার এমডি আল মাসুম খান এবং বাংলাদেশ ডাইরেক্টর ড: দিপু সিদ্দিকীর যৌথ সঞ্চালনায় এই সেমিনার উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক সাবেক সংসদ সদস্য ফরিদুন নাহার লাইলী।

সেমিনারের প্রধান অতিথি হিসাব উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র প্রবাসী ডেমোক্র্যাটিক পার্টির কেন্দ্রীয় নেতা এবং মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক সেনা কর্মকর্তা, বাংলাদেশী আমেরিকান কমিউনিটির প্রতিনিধি যুক্তরাষ্ট্রের ফেডারেল সরকারের পোষ্টাল বিভাগের শ্রম বিষয়ক বিশেষ প্রতিনিধি বঙ্গবন্ধু কমিশন যুক্তরাষ্ট্রের চেয়ারম্যান ড. এমডি রাব্বী আলম। সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ রোকেয়া সুলতানা, রাবেয়া আলিম এমপি, বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ শেখ আব্দুল্লাহ আল মামুন, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি ধর্মেন্দ্র ভিক্ষু, আন্তর্জাতিক সম্পাদক মাসুদ হোসেন, এরিজোনা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ডাঃ প্রিসিলা খান মলি, বঙ্গবন্ধু কমিশনের মধ্যপ্রাচ্য কমিশনার আওলাদ হোসেন, বঙ্গবন্ধু কমিশন আন্তর্জাতিক প্রচার সেলের কার্যকারী সদস্য যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক প্রতিনিধি ফারজানা মোশারফ, পোলান্ড কমিশনার মোঃ নান্নু শেখ, সিয়েরা লিওন কমিশনার এমডি আবু তাহের, ব্র্যান্ডিং বাংলাদেশ এম্বাসেডর মোঃ শিবাজি ফকির, কমিশনের রাজনৈতিক বিষয়ক কমিটির চেয়ারম্যান এমএম আলমগীর হোসেন রাজিব, ব্র্যান্ডিং বাংলাদেশ কন্ট্রিবিউটর মিজান ইবনে হোসেন, কার্যকরী সদস্য কবির হোসেন, রোটারিয়ান এডডি ওহিদুজ্জামান, রাজিব খান, মোঃ তফিকুল ইসলাম, খন্দকার শফিউল আজম পলিন প্রমুখ,।

মানবতা ও সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় লায়ন চিত্তরঞ্জন দাস কে সম্মাননা প্রদান-ডেইলিপ্রেস ওয়াচ।

বাংলাদেশের নারী নেতৃত্ব এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের নারীর ক্ষমতায়ন সেমিনারে ভার্চুয়াল মডারেটর ছিলেন জাতিসংঘের বঙ্গবন্ধু কমিশনের বিশেষ কমিশনার ড. রেমি আলাপো, এবং যৌথ ভাবে কোস্টের দায়িত্ব পালন করেন ফ্লোরিডা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ডাঃ ইসমত আরা পারভিন ও পেনসেলভেনিয়া বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক আজমেরী সালাম জামান। আন্তর্জাতিক এই সেমিনারে বিশ্বের বিভিন্ন দেশের নারী প্রতিনিধিগণ সংযুক্ত ছিলেন।

সেমিনারে অন্যানের মধ্যে ভার্চুয়ালি আরও সংযুক্ত ছিলেন সাবেক সচিব এনআই খান, স্পেনের মান্যবর রাষ্ট্রদূত সারোয়ার মাহমুদ, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদ কায়কোবাদ ও মিনহাজ রাসেল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মাহবুব রাব্বী খান, অ্যাডিশনাল ডিআইজি ইকবাল হোসেন, আফ্রিকান ভিউজ পরিচালক ড. ইদ্রিস ওয়ালী, ক্যামেরুন প্রতিনিধি নাবেল নোগে, বলিভিয়ান প্রতিনিধি অ্যালায় দুবাল, বসনিয়ান প্রতিনিধি ইমাম আরিফ হাস্কিক, ইয়ামেন প্রতিনিধি ইব্রাহিম আল জাহেম, ব্রাজিলিয়ান প্রতিনিধি পোরশুলা বস্তিুউস, ক্যানাডিয়ান কমিশনার কানিজ ফাতেমা মিতা, ব্র্যান্ডিং বাংলাদেশ কন্ট্রিবিউটর আশরাফুল আলম তমাল, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের মহিলা বিষয়ক সম্পাদক নুরুন আলম, ইতালি বঙ্গবন্ধু কমিশনার মোঃ নুরুল কবির, ওমান কমিশনার বঙ্গবন্ধু কমিশনের ওমান কমিশনার এমডি সাদ্দাম হোসেন যুক্তরাষ্ট্রের কানেকটিকাক্ট কমিশনার মোঃ আরিফুর রহমান আরিফ, স্পেন কমিশনার বদরুল কামালী, সৌদি আরব কমিশনার মোঃ শাহ আলম শান্ত প্রমুখ।

এছাড়া যুক্তরাষ্ট্রের কংগ্রেস সদস্য রিপ্রেজেন্টটিভ হেইলি স্টিভেন, মিশিগান সেনেটর পল ওজনো, মিশিগান হাউজ অফ রিপ্রেজেন্টটিভ ডোনাভান মেকেনি এবং মিশিগান অঙ্গরাজ্যের হাউজ অফ স্পিকার জো টেইট উপস্থিত ছিলেন। উল্লেখ্য ৭ই মার্চ ২০২৩ মিশিগান সেনেট এক বিশেষ অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং র‍্যাপিড একশন ব্যাটেলিয়ান সহ ১৭ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে বিশেষ সম্মাননা সনদ প্রদান করে। এই বিশেষ ট্রিবিউট প্রধানমন্ত্রী ও র‍্যাব এর পক্ষে ড. এম ডি রাব্বী আলম গ্রহন করেন । জাতীয় প্রেসক্লাবে মিশিগান রাজ্য প্রদত্ত সনদ গুলি বাংলাদেশ আওয়ামী লীগের সম্পাদক মন্ডলীর দুই নারী নেত্রীর হাতে তুলে দেওয়া হয়।

কংগ্রেস সদস্য হেলী স্টিভেন্স ১৭ মার্চ ২০২৩ মার্কিন কংগ্রেসে বাংলাদেশের উন্নয়ন, নারী নেতৃত্ব এবং ৫২ তম স্বাধীনতা দিবসকে সামনে রেখে প্রেসক্লাবে আয়োজিত এই সেমিনার কে সমন্বয় করে ড. এমডি রাব্বী আলম কে ধন্যবাদ জ্ঞাপন করেন । ভার্চুয়াল অনুষ্ঠানে চীফ অব স্টাফ বিল ড্যারেক এবং ওয়েট লুডম্যান সেমিনারের সফলতা কামনা করেন। এ সময় ড. রাব্বী আলম প্রধান অতিথির বক্তব্যে যুক্তরাষ্ট্রের কংগ্রেসকে এবং রাজ্য সভা সিনেট কে ধন্যবাদ জ্ঞাপন করেন। এবং উপস্থিত সকলকে প্রবাসী বাংলাদেশের পক্ষ থেকে অভিনন্দন জানিয়ে কংগ্রেসনাল রেকর্ডটি বাংলাদেশের গণমাধ্যমের সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দের সামনে উপস্থাপন করেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন এই স্পেশাল ট্রিবিউট ও কংগ্রেশনাল রেকর্ড বাংলাদেশ সহ আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশ সরকার, রাষ্ট্র এবং জাতিসত্তার জন্য এক বিশেষ অর্জন।

সভাপতির বক্তব্যে এমডি রিজভী আলম কি নোট প্রেজেন্টার প্রফেসর পিসি সরকার, ড. অরুন কুমার গোস্বামী এবং প্রফেসর জিএম মনিরুজ্জামান কাজল সহ দেশ বিদেশ থেকে ভার্চুয়ালি সংযুক্ত জাতিসংঘের সকল বিশেষ প্রতিনিধি, বঙ্গবন্ধু কমিশন, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধুর কমিশনের আন্তর্জাতিক প্রচার সেলের নেতৃবৃন্দ এবং উপস্থিত প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সকল সাংবাদিক ও সেমিনারে অংশগ্রহণকারীদের ধন্যবাদের মধ্য দিয়ে আন্তর্জাতিক সেমিনারের সমাপ্তি ঘোষণা করেন।

Share: