বঙ্গবন্ধু ছিলেন একজন ত্রিকালদর্শী ব্যক্তিত্ব: ড.কলিমউল্লাহ

তারিখ-১৬, মার্চ,২০২৩-

প্রেস ওয়াচ রিপোর্ট:বঙ্গবন্ধুকে ত্রিকালদর্শী  ব্যক্তিত্ব হিসেবে উল্লেখ করেছেন প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ।

বৃহস্পতিবার সন্ধ্যায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন বিষয়ক সেমিনারের ৫৯০তম পর্বে সভাপতি বক্তব্য দানকালে তিনি এ কথা বলেন।

জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে অনুষ্ঠিত এ সেমিনারে সভাপতিত্ব করেন

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন বীর মুক্তিযোদ্ধা এস এম ফরিদ উদ্দিন মিয়াজী।

সেমিনারে গেস্ট অফ অনার হিসেবে সংযুক্ত ছিলেন বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতির সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা সুবীর কুশারী।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, কুষ্টিয়া থেকে সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবির ও জানিপপ’র ন্যাশনাল ভলান্টিয়ার ফেরদৌস ওয়াহিদ বাপ্পী।

বঙ্গবন্ধু ছিলেন একজন ত্রিকালদর্শী ব্যক্তিত্ব: ড.কলিমউল্লাহ

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন,বঙ্গবন্ধু ছিলেন একজন ত্রিকালদর্শী ব্যক্তিত্ব।

আবদুস সাত্তার দুলাল বলেন, বঙ্গবন্ধুর আদর্শ থেকে রাজনীতি অনেক দূরে সরে গেছে। বঙ্গবন্ধুর জন্মদিনে আমাদের রাজনীতিবিদরা শপথ নিক আদর্শ নির্ভর রাজনীতি চর্চার।

বীর মুক্তিযোদ্ধা এস এম ফরিদ উদ্দিন মিয়াজী বলেন, মুক্তিযোদ্ধাদের প্রাপ্য সুযোগ-সুবিধা বৃদ্ধির জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন। মুক্তিযোদ্ধাদের জন্য তিনি যথাযথ ব্যবস্থা গ্রহণ করেন। ফলশ্রুতিতে মুক্তিযোদ্ধারা সম্মানজনক জীবন যাপন করতে পারছেন।

 

সুবীর কুশারী বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসূরী বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তিনিও পিতার মতো মৃত্যু ঝুঁকি নিয়ে অন্যায় ও দুর্নীতির বিরুদ্ধে লড়াই করে যাচ্ছেন। উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার জন্য তার পাশে আমাদের দাঁড়াতে হবে।

হুমায়ুন কবির বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীনতা পেতাম না।

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশন এবং আমেরিকার মিলেনিয়াম টিভি’র কান্ট্রি ডিরেক্টর ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।

সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার, রাজশাহী থেকে ডা. মাহবুবুল হক ও ব্রাহ্মণবাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার স্কুলের ভাইস প্রিন্সিপাল ডা. বায়েজিদা ফারজানা।

Share: