বঙ্গবন্ধু আমাদের অনুপ্রেরণার উৎসব:ড. কলিমউল্লাহ

প্রেস ওয়াচ রিপোর্ট :মঙ্গলবার সন্ধ্যায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক দর্শন বিষয়ক সেমিনারের ৫৮৮তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে অনুষ্ঠিত এ সেমিনারে সভাপতিত্ব করেন

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন মিয়াজী।

সেমিনারে গেস্ট অফ অনার হিসেবে সংযুক্ত ছিলেন বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতির সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা সুবীর কুশারী, বীর মুক্তিযোদ্ধা বুলবুল এরশাদ ও ছাত্রলীগের সাবেক নেত্রী,সফল নারী উদ্যোক্তা আমাতুন নূর শিল্পী।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, কুষ্টিয়া থেকে সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবির, নীলফামারীর জলঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতিমাতুজ জোহরা ও জানিপপ’র ন্যাশনাল ভলান্টিয়ার ফেরদৌস ওয়াহিদ বাপ্পী।

 

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন, বঙ্গবন্ধু আমাদের অনুপ্রেরণার উৎস।

বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন মিয়াজী বলেন, বাংলাদেশ স্বাধীন করতে অনেক রক্ত দিতে হয়েছে। বঙ্গবন্ধুর নির্দেশে মুক্তিযোদ্ধারা অকাতরে প্রাণ বিলিয়ে দিয়েছিল স্বাধীনতা অর্জনের জন্য।

বীর মুক্তিযোদ্ধা বুলবুল এরশাদ বলেন, মুক্তিযোদ্ধাদের যথাযথ সম্মান প্রদর্শন করতে হবে।জাতির পিতার সুযোগ্য উত্তরসূরী বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের জান- মালের নিরাপত্তার বিধান করেছেন।

 

সুবীর কুশারী বলেন, মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে হবে এবং মুক্তি যুদ্ধের চেতনায় উজ্জীবিত সরকারকে পুনর্বহাল করতে হবে।

আমাতুন নূর শিল্পী বলেন মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত আওয়ামী লীগ সরকার সম্মানি ভাতা চালু করাসহ মুক্তিযোদ্ধাদের রাষ্ট্রীয় সম্মানের ব্যবস্থা করেছে।

হুমায়ুন কবির বলেন, আমাদেরকে দেশকে ভালবাসতে হবে।বঙ্গবন্ধুকে ভালবাসতে হবে।

 

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশন এবং আমেরিকার মিলেনিয়াম টিভি’র কান্ট্রি ডিরেক্টর ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।

সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার, রাজশাহী থেকে ডা. মাহবুবুল হক ও ব্রাহ্মণবাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার স্কুলের ভাইস প্রিন্সিপাল ডা. বায়েজিদা ফারজানা।

Share: