kk

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, স্বাধীনতাউত্তর বাংলাদেশে আধুনিক ও আন্তর্জাতিক মানের ক্রীড়া প্রবর্তনের রূপকার শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী আগামী ৫ আগস্ট। এ উপলক্ষ্যে প্রতি বছরের মতো চলতি বছরও ‘শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার’ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ।
‘শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ’ পুরস্কারের আবেদন আহ্বান

প্রসূন আশীষ
১ মিনিটে পড়ুন

গত বছর ৫ আগস্ট শেখ কামালের জন্মদিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়াল প্লাটফর্মে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের পুরস্কার দিয়েছেন। এবারও একই তারিখে বিজয়ীদের হাতে তুলে দেয়া হবে পুরস্কার।

আরও পড়ুন: টাঙ্গাইলে প্রস্তাবিত শেখ কামাল আইটি সেন্টার স্থানান্তরের প্রতিবাদে সংবাদ সম্মেলন

ইতোমধ্যে পুরস্কারের জন্য মনোনয়ন আহ্বান করেছে জাতীয় ক্রীড়া পরিষদ। এক বিজ্ঞপ্তিতে জাতীয় ক্রীড়া পরিষদ জানিয়েছে, যারা এ পুরস্কার পেতে চান, তাদের আবেদন করতে হবে ১৪ জুনের মধ্যে। আবেদন করতে জাতীয় ক্রীড়া পরিষদ প্রণীত নির্ধারিত ফরম পূরণ করে সফট ও হার্ডকপিসহ এই ঠিকানায় (nscsports007@gmail.com) পাঠাতে বলা হয়েছে।

কারা আবেদন করতে পারবেন সেই তালিকাও দিয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ। আগের নীতিমালা অনুযায়ী যোগ্য এমন ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক, উদীয়মান ক্রীড়াবিদ, ক্রীড়া অ্যাসোসিয়েশন, ফেডারেশন, ক্রীড়া সংস্থা, ক্রীড়া সাংবাদিক ও ক্রীড়া পৃষ্ঠপোষক এই পুরস্কারের জন্য আবেদন করতে পারবেন।