‘শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ’ পুরস্কারের আবেদন আহ্বান

দিপু সিদ্দিকীঃ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, স্বাধীনতাউত্তর বাংলাদেশে আধুনিক ও আন্তর্জাতিক মানের ক্রীড়া প্রবর্তনের রূপকার শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী আগামী ৫ আগস্ট। এ উপলক্ষ্যে প্রতি বছরের মতো চলতি বছরও ‘শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার’ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ।

গত বছর ৫ আগস্ট শেখ কামালের জন্মদিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়াল প্লাটফর্মে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের পুরস্কার দিয়েছেন। এবারও একই তারিখে বিজয়ীদের হাতে তুলে দেয়া হবে পুরস্কার।

ইতোমধ্যে পুরস্কারের জন্য মনোনয়ন আহ্বান করেছে জাতীয় ক্রীড়া পরিষদ। এক বিজ্ঞপ্তিতে জাতীয় ক্রীড়া পরিষদ জানিয়েছে, যারা এ পুরস্কার পেতে চান, তাদের আবেদন করতে হবে ১৪ জুনের মধ্যে। আবেদন করতে জাতীয় ক্রীড়া পরিষদ প্রণীত নির্ধারিত ফরম পূরণ করে সফট ও হার্ডকপিসহ এই ঠিকানায় (nscsports007@gmail.com) পাঠাতে বলা হয়েছে।

কারা আবেদন করতে পারবেন সেই তালিকাও দিয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ। আগের নীতিমালা অনুযায়ী যোগ্য এমন ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক, উদীয়মান ক্রীড়াবিদ, ক্রীড়া অ্যাসোসিয়েশন, ফেডারেশন, ক্রীড়া সংস্থা, ক্রীড়া সাংবাদিক ও ক্রীড়া পৃষ্ঠপোষক এই পুরস্কারের জন্য আবেদন করতে পারবেন।

Share: