৬ হাজার বস্তা চাল মজুত, গুদাম সিলগালা

অতিরিক্ত ছয় হাজার বস্তা চাল মজুতের দায়ে চট্টগ্রামের চাক্তাইয়ে মেসার্স আল্লহর দান চাল ভান্ডার নামে একটি গুদাম সিলগালা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি জরিমানা করা হয় ৫ হাজার টাকা। পরে সিলগালা হয় গুদামটি।

বৃহস্পতিবার (২ জুন) সকালে চট্টগ্রাম নগরীর চাক্তাইয়ে খাদ্য অধিদফতরের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে অভিযান চালান জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।


এ সময় বিভিন্ন গুদাম ঘুরে দেখে দলটি। যাচাই করে দেখেন কাগজপত্র ও মজুতের বিষয়। খাদ্য অধিদফতরের লাইসেন্স না থাকায় বেশ কয়েকটি দোকানকে জরিমানা করা হয়। পরে অতিরিক্ত চাল মজুতের দায়ে মেসার্স আল্লাহর দান চাল ভান্ডারের গুদাম সিলগালা করেছে জেলা প্রশাসনের  ভ্রাম্যমাণ আদালত। যেখানে ৬ হাজার বস্তা চাল মজুত ছিল বেশি। একই সঙ্গে জরিমানা করে ৫ হাজার টাকা। পরে দোকানটি সিলগালা করা হয়।
 

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক বলেন, চাল মজুতসহ নানা অভিযোগ পেয়েছি। অনেকের কাছে খাদ্য অধিদপ্তরের লাইসেন্স ছিল না। তাই জরিমানা করেছি।

জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. আবদুল কাদের বলেন, চালের পর্যাপ্ত মজুত আছে। ঘাটতি হবে না। তবে কোনো কোনো অসাধু ব্যবসায়ী চাল মজুত করে রেখে দাম বাড়াচ্ছে। তাই আমরা তাদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছি। তারা যেন সতর্ক হয়। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।
Share: