বঙ্গবন্ধু পাঠের শুরু আছে, শেষ নেই: ড. কলিমউল্লাহ

প্রেস ওয়াচ

প্রতিবেদক: জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেছেন, বঙ্গবন্ধু পাঠের শুরু আছে, শেষ নেই।
শুক্রবার (৫ নভেম্বর ) মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধু পাঠের শুরু আছে, শেষ নেই: ড. কলিমউল্লাহ
মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন দৈনিক কুষ্টিয়া পত্রিকার সাংবাদিক মোঃ হুমায়ুন কবির। তিনি বলেন, বঙ্গ বন্ধু দ্রব্যমূলের উর্ধ্বগতি নিয়ে ভাবতেন এবং এ নিয়ে সোচ্ছার ছিলেন। সুতরাং সাম্প্রতিক সময়ে জ্বালানী তেল ও কেরোসিনের মূল্য বৃদ্ধির বিষয়টি সরকার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে পুনর্বিবেচনা করার আহ্বান জানান।
অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি, অস্ট্রেলিয়া থেকে ড. তানভীর ফিত্তীণ আবীর, রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী এবং এশিয়ান টিভির সাংবাদিক মোঃ রফিকুল ইসলাম রলি।
বিশেষ অতিথিদের মধ্যে ড. আবীর বলেন, বঙ্গবন্ধুর আদর্শ আঁকড়ে ধরে সামনে এগিয়ে যেতে হবে। অধ্যাপক সিদ্দিক বলেন, জানিপপ-এর অনুষ্ঠান তরুণ প্রজন্মকে অনুপ্রাণিত করবে। জনাব রলি বলেন, বঙ্গবন্ধু সম্পর্কে তরুণ প্রজন্মকে আকৃষ্ট করতে তাঁর লেখা ও বই পড়তে উদ্বুদ্ধ করতে হবে।
অনুষ্ঠানের গেস্ট অব অনার ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ও বঙ্গবন্ধু গবেষক ড. জেবউননেছা। তিনি বলেন, বঙ্গবন্ধুর লিখিত গ্রন্থগুলো চর্চার মাধ্যমে তরুণ প্রজন্ম উজ্জীবিত হতে পারে এবং তাদের এ বইগুলো পড়া উচিত। এছাড়াও তাঁর আদর্শ ধারণের মাধ্যমে দেশকে সঠিকভাবে পরিচালনা করা সম্ভব।
মূখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আব্দুস সাত্তার দুলাল। তিনি বলেন, বাংলাদেশকে দুর্নীতি মুক্ত রাখতে বঙ্গবন্ধু ছিলেন অটল এবং দুর্নীতি মুক্ত থাকতে সকলকে পরামর্শ দিতেন।
আলোচনায় সূচনা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম মুর্শিদ অর্ণব।
আলোচনায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন রংপুর মহানগর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম এবং রংপুর থেকে আফসানা করিম।
Share: