রিয়াদকে সরিয়ে ব্যর্থতায় দায় এড়াবে বিসিবি: মাশরাফী

প্রেস ওয়াচ রিপোর্টঃ

নিজেদের ব্যর্থতার দায় এড়াতে বিসিবি কর্তারা এখন কয়েকজন ক্রিকেটারকে বলির পাঠা বানাতে পারেন বলে মনে করছেন মাশরাফী। এমনকি মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়ারও আশঙ্কা করছেন তিনি।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) নিজের ফেসবুক একাউন্ট থেকে দেশের ক্রিকেটের ভবিষ্যত নিয়ে নানা ধরনের কথা লিখেছেন ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক।

ক্রিকেট থেকে অনানুষ্ঠনিক বিদায় ম্যাশের। নিজে না খেললেও, দলের বিশ্বকাপ মিশনে চোখ রেখেছেন। আক্ষেপে পুড়েছেন বার বার। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের ক্ষোভ ঝেড়েছেন, করেছেন গঠনমূলক সমালোচনাও। বাংলাদেশের বিশ্বকাপ মিশন শেষে নিজের ফেসবুক একাউন্টে একটি স্ট্যাটাস দিয়েছেন ম্যাশ।

মাশরাফী তার ফেসবুক একাউন্টে লিখেছেন, ‘আরও খারাপ সময় অপেক্ষা করছে। প্রমাণ তো আরও আগে অহরহ দেখা গেছে!’

ক্রিকেটারদের এই বাজে পারফরমেন্সে তাদের পাশে থাকাটাকে কঠিন বলছেন ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক। তবে এজন্য নীতি-নির্ধারকদের একচুলও ছাড় দিতে চান না মাশরাফী। নিজের স্ট্যাটাসে ক্রিকেটার তৈরির প্রক্রিয়া নিয়েও প্রশ্ন তোলেন ম্যাশ। বিকল্প ক্রিকেটার না থাকায় কাঠগড়ায় তোলেন বিসিবিকে।

নিজের ক্রিকেট অভিজ্ঞতার ঝুলি অনেক। ক্রিকেট বোর্ডের হেয়ালি সিদ্ধান্তের বলির পাঠা হয়েছেন অনেকে। প্রতিটি মেগা ইভেন্টে ব্যর্থতার পর সমর্থকদের শান্ত করার জন্য কয়েকজনকে বাদ দেওয়া হয়। আবার কারো অপর অদৃশ্য রাগ ঝাড়া হবে। তবে ম্যাশের আশঙ্কা টি-টোয়েন্টি অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হবে মাহমুদউল্লাহ রিয়াদকে।

মাশরাফী লিখেছেন, ‘ক্রিকেটারদের বলির পাঠা বানিয়ে সবাইকে দেখিয়ে দেওয়া হবে যে বিসিবি অনেক সিদ্ধান্ত নিয়েছে। যা সামনের বিশ্বকাপে বড় ভূমিকা রাখবে। আসলে এতে ক্রিকেটের কোনো লাভ হবে না।’

দেশের ক্রিকেটের এই বিপর্যয়ে সবাইকে একসঙ্গে কাজ করার আহবান জানান ম্যাশ। সঙ্গে পরামর্শও দিয়েছেন কোন প্রক্রিয়ায় দল করা উচিৎ আগামী টুর্নামেন্টের জন্য। ক্রিকেটারদের চরম মুহূর্তেও অনুরোধ করলেন তাদের পাশে থাকার।

  

Share: