বঙ্গবন্ধুর কখনোই ক্ষমতার মোহ ছিলো না: ড. কলিমউল্লাহ

প্রেস ওয়াচ রিপোরোর্টঃ জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিরও বলেছেন , বঙ্গবন্ধুর কখনোই ক্ষমতার মোহ ছিলো না ।

বৃহস্পতিবার, মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ একথা বলেন।

বঙ্গবন্ধুর কখনোই ক্ষমতার মোহ ছিলো না: ড. কলিমউল্লাহ

 

 মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন শিল্পপতি শওকত আলী চৌধুরী। তিনি বলেন, বঙ্গবন্ধু তাঁর কর্মের মাধ্যমে দেশের প্রতি দায়িত্ববোধ সম্পর্কে জনগণকে সচেতন করে তুলেছেন। তাঁর কারণে বাঙালী মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছে।

 অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ও বঙ্গবন্ধু গবেষক ড. জেবউননেছা, ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আব্দুস সাত্তার দুলাল, এবং রংপুর মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম।

বিশেষ অতিথির মধ্যে ড. জেবউননেছা বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে গবেষণার মাধ্যমে দেশের সমস্যা সমাধান করতে হবে।

অন্যদিকে জনাব দুলাল বলেন, বঙ্গবন্ধু জাতির সমৃদ্ধির জন্যে আমৃত্যু সংগ্রাম পরিচালনা করেছেন। এছাড়াও মোসাঃ খানম বলেন, বঙ্গবন্ধুর অবদান আমাদের স্মরণ রাখতে হবে। আজকের অনুষ্ঠানের গেস্ট অব অনার ছিলেন ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি, অস্ট্রেলিয়া থেকে ড. তানভীর ফিত্তীণ আবীর।

সভায়  মূখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক জনাব দিপু সিদ্দিকী। 

আলোচনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন বাংলাদেশ শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক আবু সালেক খান, নীলফামারীর জলঢাকা থেকে ফাতেমা তুজ জোহরা লিমা ,মানবকণ্ঠের সাংবাদিক আবুল হাসান, রংপুর থেকে আফসানা করিম এবং চাঁদপুরস্থ কচুয়া উপজেলার স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোফাচ্ছেল হোসেন খান।  আলোচনায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন পঞ্চগড় থেকে মোঃ খাদেমুল ইসলাম এবং এশিয়ান টিভির সাংবাদিক মোঃ রফিকুল ইসলাম রলি।

 আলোচনায় সূচনা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ অর্ণব।

Share: