Main Menu

উপজেলা নির্বাচন আ.লীগের ৬ কোটি টাকার মনোনয়ন ফরম বিক্রি

উপজেলা নির্বাচন সামনে রেখে চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন ফরম বিক্রি করে আওয়ামী লীগ আয় করেছে প্রায় ছয় কোটি টাকা।

শুক্রবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নির্বাচন কমিশন এবার পাঁচ ধাপে দেশের ৪৯২ উপজেলা পরিষদে ভোট করার পরিকল্পনা নিয়েছে। আগামী ১০ মার্চ প্রথম ধাপে ৮৭ উপজেলায় ভোট হবে। পঞ্চম ও শেষ ধাপের ভোট হবে ১৮ জুন।

স্থানীয় সরকারের এ নির্বাচন সামনে রেখে গত সোমবার মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ; শেষ হয় গত বৃহস্পতিবার। চেয়ারম্যান পদে প্রতিটি মনোনয়ন ফরমের জন্য ২০ হাজার টাকা, ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদের জন্য ৫ হাজার টাকা করে নেওয়া হয়।

ওবায়দুল কাদের বলেন, চার দিনে চেয়ারম্যান পদের ২ হাজার ৭৬টি এবং ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের ৩ হাজার ৪৮৫টি ফরম বিক্রি হয়েছে। সেই হিসেবে আওয়ামী লীগের আয় হয়েছে পাঁচ কোটি ৮৯ লাখ পাঁচ হাজার টাকা।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া ও কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন।






Related News