Main Menu

হ্বজের বিমান ভাড়া কমলো

ডেস্ক রিপোর্টঃ হজের বিমান ভাড়া কমালেন নতুন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। এখন বিমান ভাড়া করা হয়েছে এক লাখ ২৮ হাজার টাকা, যা আগে ছিল এক লাখ ৩৮ হাজার। ফলে বিমান ভাড়া কমলো ১০ হাজার টাকা।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) সচিবালয়ে নিজ দপ্তরে এ কথা জানান প্রতিমন্ত্রী ।

মো. মাহবুব আলী বলেন, এবছর হজে যাওয়া যাত্রীদের বিমান ভাড়া কমানোর সিদ্ধান্ত হয়েছে। প্রতি হজযাত্রীকে এবার বিমান ভাড়া দিতে হবে একলাখ ২৮ হাজার টাকা, যা গতবছরের তুলনায় ১০ হাজার ১৯১ টাকা কম।

তিনি বলেন, গতবছর হজে বিমান ভাড়া ছিল একলাখ ৩৮ হাজার ১৯১ টাকা। সুন্দর ব্যবস্থাপনায় যাতে যাত্রীরা হজ করতে পারেন, সেজন্য বিমান কর্তৃপক্ষ তাদের দায়িত্ব পালন করবে।’ ভালো মানের বিমানে হজযাত্রীদর বহন করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বানও জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, ইতোমধ্যে আমাদের মধ্যে আলোচনা হয়েছে। সবার বক্তব্য শুনেছি। সবার প্রচেষ্টায় আমরা মানুষের ভোগান্তি কমাতে পারি।

এসময় ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মাদ আব্দুল্লাহ উপস্থিত ছিলেন। তিনি বলেন, সারাদেশের হজযাত্রীরা যাতে সুন্দরভাবে হজ পালন করতে পারেন, সংশ্লিষ্টরা সেই পদক্ষেপ নেবেন। আর এর মাধ্যমে শেখ হাসিনার সরকারের সম্মানকে ধরে রাখতে হবে।

বিমান ভাড়া কমার প্রসঙ্গে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, আমি জানি, বিমান প্রতিমন্ত্রী অনেক দয়ালু এবং ভদ্র মানুষ। তিনি আমাদের দাবি রেখেছেন, সে জন্য তাকে অনেক ধন্যবাদ।

তিনি বলেন, হজযাত্রীদের চোখ দিয়ে যারা পানি ঝড়াবে, তাদের চোখ দিয়ে আমরা রক্ত ঝড়িয়ে ছাড়বো। এটা আমার পরিষ্কার কথা। এক্ষেত্রে আশা করি, হজ সংশ্লিষ্ট সবাই সতর্ক থাকবেন। আমরা আল্লাহর মেহমানদের খেদমত করার সুযোগ নিতে চাই। এটা আমাদের দায়িত্ব।






Related News