রয়েল ইউনিভার্সিটিতে অভিষিক্ত ভিসি অধ্যাপক ড. কাশেমের দায়িত্বভার গ্রহণ

স্টাফ রিপোর্টার:বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ডক্টর এম আবুল কাশেম মজুমদারকে বরং এবং সম্মাননা প্রদান করেছে রয়েল ইউনিভার্সিটি অফ ঢাকা শিক্ষক কর্মকর্তা কর্মচারীবৃন্দ। মঙ্গলবার রয়েল ইউনিভার্সিটির ভিসি হিসেবে নিযুক্ত হন তিনি। মঙ্গলবার বিকেলে বোর্ড অফ ট্রাস্টিজ এর চেয়ারম্যান ড. এইচ বি এম ইকবাল এ নিয়োগ চূড়ান্ত করেন।এদিকে নব নিযুক্ত ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডক্টর আবুল কাশেম মজুমদারকে বরণ উপলক্ষে এক অনারম্বর অনুষ্ঠানের আয়োজন করে রয়েল ইউনিভার্সিটি অফ ঢাকা’র ভাইস -চ্যান্সেলর-ডিনস ফোরাম (ভিসি-ডিপি)। বুধবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরী হল রুমে এই সম্মাননা প্রদান ও বরণ অনুষ্ঠিত হয়। নবনিযুক্ত ভিসি অধ্যাপক ডক্টর এম আবুল কাশেম মজুমদার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকর্তা কর্মচারীদের প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি সকলের সহযোগিতা প্রত্যাশা করে বলেন, সিনসিয়ার, সিরিয়াস এবং সাবমিসিভ পদ্ধতিতে কাজ করে বিশ্ববিদ্যালয়েকে এগিয়ে নিয়ে যেতে হবে।

অধ্যাপক ডক্টর প্রফুল্ল চন্দ্র সরকার বলেন, কোন বিভক্তি নয় কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যেতে হবে।

ডক্টর জামিল আহমেদ বলেন, শিক্ষার্থীদের নিয়মিত ক্লাসে উপস্থিত থাকতে উৎসাহিত করতে হবে।

নব নিযুক্ত উপাচার্য অধ্যাপক ডক্টর এম আবুল কাশেম মজুমদারের নিকট দায়িত্বভার অর্পণপূর্বক ফুলেল শুভেচ্ছা জানান রয়েল ইউনিভার্সিটি অফ ঢাকার ভিসি ইনচার্জ ও রেজিস্ট্রার ডঃ জামিল আহমেদ। এ সময় কলা অনুষদের ডিন ও ভাইস চ্যান্সেলর -ডিনস ফোরামের সহ-সভাপতি ডক্টর দিপু সিদ্দিকী। ছবি -প্রেস ওয়াচ

কলা অনুষদের ডিন ড. দিপু সিদ্দিকী বলেন, বর্তমান সরকার স্মার্ট বাংলাদেশ গড়ার উদ্যোগ নিয়েছে তা বাস্তবায়নের জন্য প্রয়োজন স্মার্ট শিক্ষার্থী ও স্মার্ট নাগরিক তৈরি করা। বিশ্ববিদ্যালয়ের বোর্ড অফ ট্রাস্টিজের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা ডক্টর এইচ বি এম ইকবাল এর স্বপ্ন বাস্তবে রূপদান করার জন্য নবনিযুক্ত ভিসি অবদান রাখতে পারবেন। বিশ্ববিদ্যালয়ের ভিসি ইনচার্জ ও রেজিস্ট্রার ডঃ জামিল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিতব্য এই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ভিসি-ডিএফ ফোরামের ভাইস প্রেসিডেন্ট ড. মুহাম্মদ আবু বকর সিদ্দিক (ড.দিপু সিদ্দিকী)। অনুষ্ঠানে গেস্ট অফ অনার হিসেবে বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা সমাজবিজ্ঞানী অধ্যাপক ডক্টর প্রফুল্ল চন্দ্র সরকার। আলোচনায় অংশ নেন পরীক্ষা নিয়ন্ত্রক ডক্টর রফিক উল্লাহ, বাণিজ্য অনুষদের ভারপ্রাপ্ত ডিন সাইদুর রহমান খান,প্রক্টর মলয় সরকার, ইংরেজি বিভাগের চেয়ারম্যান জহরত আরা।

Share: