স্বাধীন বাংলাদেশের প্রথম ঈদে বঙ্গবন্ধু এসেছিলেন মুক্তি আর উৎসবের বার্তা নিয়ে: ড.কলিমউল্লাহ

প্রেস ওয়াচ রিপোর্ট:শনিবার সন্ধ্যায় বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন বিষয়ক সেমিনারের ৬২৯তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে অনুষ্ঠিত এ সেমিনারে সভাপতিত্ব করেন জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, গোপালগঞ্জস্থ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক প্রশান্ত কুমার সরকার।

গেস্ট অফ অনার হিসেবে সংযুক্ত ছিলেনবঙ্গবন্ধু কমিশনের বাংলাদেশের ব্র্যান্ড অ্যাম্বাসেডর শিবাজী ফকির ।

বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, নীলফামারির জলঢাকা থেকে সাইদুল ইসলাম ও জানিপপ’র ন্যাশনাল ভলেন্টিয়ার ফেরদৌস ওয়াহিদ বাপ্পী।

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর ঈদ শুধু উৎসবের ছিলনা। বঙ্গবন্ধুর ঈদ ছিল ত্যাগের। তিনি আরো বলেন,স্বাধীন বাংলাদেশের প্রথম ঈদে বঙ্গবন্ধু এসেছিলেন মুক্তি আর উৎসবের বার্তা নিয়ে।

সেমিনারে বক্তারা বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন বাংলাদেশের আর দশজন সাধারণ মানুষের মত ছিল না। কারণ স্বাধীনতার আগে, জীবনের অধিকাংশ সময় তিনি জেলহাজতে কাটিয়েছিলেন। ফলে স্বাধীনতার আগে বঙ্গবন্ধুর অনেক ঈদও কেটেছে জেলে। পরিবার-পরিজন নিয়ে ঈদ করার সুযোগ তিনি কমই পেয়েছেন।

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশন এবং আমেরিকার মিলেনিয়াম টিভি’র কান্ট্রি ডিরেক্টর ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।

সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার ও ব্রাহ্মণবাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার স্কুলের ভাইস প্রিন্সিপাল ডা. বায়েজিদা ফারজানা।

Share: