রাজনৈতিক প্রজ্ঞা, আত্মত্যাগ ও জনগণের প্রতি অসাধারণ মমত্ববোধের কারণে বঙ্গবন্ধু হয়ে ওঠেন বাঙালি জাতির অবিসংবাদিত নেতা : ড.কলিমউল্লাহ

প্রেসওয়াচ রিপোর্ট:সোমবার সন্ধ্যায় বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন বিষয়ক সেমিনারের ৬৩১তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে অনুষ্ঠিত এ সেমিনারে সভাপতিত্ব করেন জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, ইউএন ডিজএ্যবিলিটি রাইটস চ্যাম্পিয়ন ও অনারারি প্রফেসর আব্দুস সাত্তার দুলাল।

সেমিনারে গেস্ট অফ অনার হিসেবে সংযুক্ত ছিলেন কুষ্টিয়া থেকে সিনিয়র সাংবাদিক মোঃ হুমায়ুন কবির, মালয়েশিয়া থেকে পিএইচডি গবেষক কাজী ফারজানা ইয়াসমিন এবং বঙ্গবন্ধু কমিশনের বাংলাদেশের ব্র্যান্ড অ্যাম্বাসেডর শিবাজী ফকির ।

বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, কুমিল্লার লাকসাম থেকে প্রভাষক মোঃ কামাল উদ্দিন ও জানিপপ’র ন্যাশনাল ভলেন্টিয়ার ফেরদৌস ওয়াহিদ বাপ্পী ।

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

তিনি বলেন, রাজনৈতিক প্রজ্ঞা, আত্মত্যাগ ও জনগণের প্রতি অসাধারণ মমত্ববোধের কারণে বঙ্গবন্ধু হয়ে ওঠেন বাঙালি জাতির অবিসংবাদিত নেতা। তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজ আমাদের মাঝে বেঁচে থাকলে রাষ্ট্রপতি বরণ এবং বিদায় অনুষ্ঠানে সবচেয়ে বেশি খুশি হতেন।

 

প্রধান অতিথির বক্তব্যে আবদুস সাত্তার দুলাল বলেন, বঙ্গবন্ধুর উত্তরাধিকারীরা জাতির ঐক্যের প্রতীক হিসেবে বিবেচিত হতে পারেন। তাদেরকে দল মত নির্বিশেষে সকলের আস্থার প্রতীক হিসেবে নির্বাচন করার আইনগত কাঠামো তৈরির প্রস্তাব করেন তিনি।

সেমিনারে বক্তারা নবনির্বাচিত রাষ্ট্রপতি মোঃ শাহাবুদ্দিন কে আন্তরিক অভিনন্দন এবং শুভেচ্ছা জ্ঞাপন করেন।

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশন এবং আমেরিকার মিলেনিয়াম টিভি’র কান্ট্রি ডিরেক্টর ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।

সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার।

Share: