বঙ্গবন্ধু শিক্ষা খাতকে সর্বাধিক গুরুত্ব দিতেন: ড.কলিমউল্লাহ

 

প্রেসওয়াচ রিপোর্ট মঙ্গলবার, ২১ মার্চ,২০২৩ খ্রি.বঙ্গবন্ধুর১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন বিষয়ক সেমিনারের ৫৯৫তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে অনুষ্ঠিত এ সেমিনারে সভাপতিত্ব করেন

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামী লীগের সভাপতি আর্জিনা খানম ।

সেমিনারে গেস্ট অফ অনার হিসেবে সংযুক্ত ছিলেন পিএইচডি গবেষক প্রশান্ত কুমার সরকার ও বঙ্গবন্ধু কমিশনের বাংলাদেশ এম্বাসেডর মো:শিবাজী ফকির।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, জানিপপ’র ন্যাশনাল ভলান্টিয়ার ফেরদৌস ওয়াহিদ বাপ্পী।

 

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন, বঙ্গবন্ধু শিক্ষা খাতকে সর্বাধিক গুরুত্ব দিতেন।

আর্জিনা খানম বলেন, বঙ্গবন্ধু বিশ্বে আমাদেরকে মর্যাদাবান জাতি হিসেবে পরিচয় করিয়ে দিয়েছেন।

প্রশান্ত কুমার সরকার বলেন, বঙ্গবন্ধু ৩৭ হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করে রাষ্ট্রীয় দায়িত্ব হিসেবে গ্রহণ করেছিলেন।

মোঃ শিবাজী ফকির বলেন, ১৯৯৬ সালের ক্ষমতায় অধিষ্ঠিত হয়ে বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসূরী বাংলাদেশকে সাবলম্বী করার মহতী উদ্দেশ্য নিয়ে অর্থনৈতিক মুক্তির সনদ প্রণয়ন করেন।

 

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশন এবং আমেরিকার মিলেনিয়াম টিভি’র কান্ট্রি ডিরেক্টর ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।

সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার, রাজশাহী থেকে ডা. মাহবুবুল হক ও ব্রাহ্মণবাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার স্কুলের ভাইস প্রিন্সিপাল ডা. বায়েজিদা ফারজানা।

Share: