বঙ্গবন্ধু জনগণকে প্রাণাধিক ভালবাসতেন: ড.কলিমউল্লাহ

প্রেসওয়াচ রিপোর্ট:বিবার, ০৫ মার্চ,২০২৩ খ্রি. জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক দর্শন বিষয়ক সেমিনারের ৫৭৯তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে অনুষ্ঠিত এ সেমিনারে সভাপতিত্ব করেন

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, রংপুর মহিলা আওয়ামী লীগের সভাপতি আর্জিনা খানম।

সেমিনারে গেস্ট অফ অনার হিসেবে সংযুক্ত ছিলেন,বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতির সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা সুবীর কুশারী ।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, ইন্টারন্যাশনাল রবীন্দ্র রিসার্চ ইনস্টিটিউটের পরিচালক ও সহযোগী অধ্যাপক ফারহানা আকতার,কুস্টিয়ার খোকসা থেকে সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবির,নীলফামারীর জলঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতেমা তুজ জোহরা ও জানিপপ’র ন্যাশনাল ভলান্টিয়ার ফেরদৌস ওয়াহিদ বাপ্পি ।

অধ্যাপক ড.কলিমউল্লাহ

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন, বঙ্গবন্ধু জনগণকে প্রাণাধিক ভালবাসতেন।

বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতির সাধারণ সম্পাদক শব্দ সৈনিক সুবীর কুশারী

সুবীর কুশারী মুক্তিযুদ্ধের চেতনা এবং মহান মুক্তিযুদ্ধে তার স্মৃতি তুলে ধরেন।

হুমায়ূন কবির বলেন, বঙ্গবন্ধুর ঋণ কখনোই শোধবার নয়।

আর্জিনা খানম বলেন, বঙ্গবন্ধুকে মনেপ্রাণে ভালোবাসতে হবে।

সহযোগী অধ্যাপক ফারহানা আকতার

ফারহানা আক্তার বলেন,ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণকে দশম শ্রেণীর পাঠ্যসুচির অন্তর্ভুক্ত করতে হবে।

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশন এবং আমেরিকার মিলেনিয়াম টিভি’র কান্ট্রি ডিরেক্টর ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।

ড. দিপু সিদ্দিকী, কান্ট্রি ডিরেক্টর বঙ্গবন্ধু কমিশন, বাংলাদেশ 

সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন, খুলনা থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক তুহিনুল হাসান, বাসির আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার, রাজশাহী থেকে ডা. মাহবুবুল হক ও ব্রাহ্মণবাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার স্কুলের ভাইস প্রিন্সিপাল ডা. বায়েজিদা ফারজানা।

Share: