বঙ্গবন্ধু নিপীড়িত-নির্যাতিত মানুষের মুক্তির আলোকবর্তিকা

প্রেস ওয়াচ রিপোর্ট: বৃহস্পতিবার সন্ধ্যায় জাতির পিতা ও ভাষা সংগ্রামী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক দর্শন বিষয়ক সেমিনারের ৫৬৯তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে অনুষ্ঠিত এ সেমিনারে সভাপতিত্ব করেন

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের সাবেক চেয়ারপারসন অধ্যাপক ড. জেবউননেছা এবং গেস্ট অফ অনার হিসেবে সংযুক্ত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির অন্যতম সদস্য মেহেদী ইমাম।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, ছাত্রলীগের সাবেক নেত্রী সফল নারী উদ্যোক্তা আমাতুন নূর শিল্পী,কুস্টিয়ার খোকসা থেকে সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবির।

 

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন, বঙ্গবন্ধু নিপীড়িত-নির্যাতিত মানুষের মুক্তির আলোকবর্তিকা।

 

ড. জেবউননেছা বলেন,বঙ্গবন্ধু একটি প্রতিষ্ঠান।বঙ্গবন্ধু বাঙালি জাতির সত্তার ধারক-বাহক। বঙ্গবন্ধু একটি ইতিহাস।

মেহেদী ইমাম বলেন,আমাদের ভবিষ্যৎ প্রজন্ম যাতে বঙ্গবন্ধুর নীতি, আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে বেড়ে উঠতে পারে, সে লক্ষ্যে সবাইকে উদ্যোগী হতে হবে। সীমিত পরিসরে হলেও জানিপপ সেই কাজটি অব্যাহতভাবে করে যাচ্ছে।

হুমায়ুন কবির বলেন, কথায় নয়,বঙ্গবন্ধুকে মনে প্রাণে ভালবাসতে হবে।

 

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশনের আন্তর্জাতিক মিডিয়াসেল এর কার্যকরী সদস্য ও আমেরিকার মিলেনিয়াম টিভি’র কান্ট্রি ডিরেক্টর এবং ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।

সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার, রাজশাহী থেকে ডা. মাহবুবুল হক ও ব্রাহ্মণবাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার স্কুলের ভাইস প্রিন্সিপাল ডা. বায়েজিদা ফারজানা।

Share: