বঙ্গবন্ধু জাতিসত্তার বিকাশ ও বাঙালি জাতীয়তাবাদের বিরুদ্ধে চক্রান্তকারীদের রুখে দিয়েছিলেন: ড.কলিমউল্লাহ

প্রেস ওয়াচ রিপোর্ট: মঙ্গলবার সন্ধ্যায় জাতির পিতা ও ভাষা সংগ্রামী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক দর্শন বিষয়ক সেমিনারের ৫৭৪তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে অনুষ্ঠিত এ সেমিনারে সভাপতিত্ব করেন।

বঙ্গবন্ধু জাতিসত্তার বিকাশ ও বাঙালি জাতীয়তাবাদের বিরুদ্ধে চক্রান্তকারীদের রুখে দিয়েছিলেন: ড.কলিমউল্লাহ

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ এবং গেস্ট অফ অনার হিসেবে সংযুক্ত ছিলেন বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতির সাধারণ সম্পাদক শব্দ সৈনিক সুবীর কুশারী ও রংপুর মহিলা আওয়ামী লীগের সভাপতি আর্জিনা খানম ।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, ছাত্রলীগের সাবেক নেত্রী আমাতুন নূর শিল্পী, মালয়েশিয়া থেকে পিএইচডি গবেষক কাজী ফারজানা ইয়াসমিন,সংস্কৃতি কর্মী এবং সংগঠক রোকন উদ্দিন পাঠান,কুস্টিয়ার খোকসা থেকে সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবির, জানিপপ’র ন্যাশনাল ভলান্টিয়ার ফেরদৌস ওয়াহিদ বাপ্পি ও গোপালগঞ্জস্থ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক প্রশান্ত কুমার সরকার।

ভাষা আন্দোলন সংগঠনে বঙ্গবন্ধুর অবদান অবিস্মরণীয়: ড.কলিমউল্লাহ

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন, বঙ্গবন্ধু জাতিসত্তার বিকাশ ও বাঙালি জাতীয়তাবাদের বিরুদ্ধে চক্রান্তকারীদের রুখে দিয়েছিলেন।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ

প্রধান অতিথির বক্তৃতায় অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন,বাঙালি জাতিসত্তার ওপর যখনই আঘাত এসেছে, তখনই বঙ্গবন্ধু প্রতিবাদ মুখর হয়ে সেই আঘাতের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছেন।জাতিসত্তাকে অমর করেছেন বঙ্গবন্ধু। যিনি তাঁর সারা জীবনের সংগ্রাম দিয়ে শুধুমাত্র একটি জাতিসত্তা প্রতিষ্ঠা করেনি, একটি স্বাধীন দেশের জন্মও দিয়েছেন। তাঁরই নাম সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি এবং আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

 

বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতির সাধারণ সম্পাদক শব্দ সৈনিক সুবীর কুশারী

সুবীর কুশারী বলেন, বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের বিরুদ্ধে বিষোদগার করা হয়েছে, মিথ্যা রটানো হয়েছে। ইতিহাস বিকৃতি করা হয়েছে। বাঙালি জাতীয়তাবাদের বিরুদ্ধে এখনো ষড়যন্ত্র চলছে। আমরা বিশ্বাস করি বাংলার মানুষ এখন সচেতন হয়েছে। জনগণ আবারও বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসূরী জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী নির্বাচিত করবে। উন্নয়নের গতিধারা অব্যাহত রাখার স্বার্থে বর্তমান প্রধানমন্ত্রীর কোন বিকল্প নেই।

রোকন উদ্দিন পাঠান যুগ্ম সম্পাদক বঙ্গমাতা সাংস্কৃতিক জোট

রোকনউদ্দিন পাঠান বলেন, বঙ্গবন্ধু, বাংলাদেশ এবং মুক্তিযুদ্ধ একই সূত্রে গাঁথা। বঙ্গবন্ধু বিহীন বাংলাদেশ কল্পনাতীত।

 

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশনের আন্তর্জাতিক মিডিয়াসেল এর কার্যকরী সদস্য ও আমেরিকার মিলেনিয়াম টিভি’র কান্ট্রি ডিরেক্টর এবং ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।

সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার, রাজশাহী থেকে ডা. মাহবুবুল হক ও ব্রাহ্মণবাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার স্কুলের ভাইস প্রিন্সিপাল ডা. বায়েজিদা ফারজানা সহ বাংলাদেশ ভারত মৈত্রী সমিতির নবাগত তিনজন সদস্য।

Share: