বঙ্গবন্ধু জাতির আশা-আকাঙ্ক্ষার প্রতীক: ড.কলিমউল্লাহ

প্রেসওয়াচ রিপোর্ট: রবিবার, ৪ ডিসেম্বর,২০২২ খ্রি. জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মোৎসব উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৪৮৯তম পর্ব অনুষ্ঠিত হয়।

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস চ্যাম্পিয়ন ও অনারারি প্রফেসর আবদুস সাত্তার দুলাল এবং গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন,রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম, শিল্প উদ্যোক্তা তাসলিমা ফেরদৌস ও সিনিয়র সাংবাদিক মোঃ হুমায়ুন কবির।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, নারী উদ্যোক্তা আমাতুন নূর শিল্পী, এশিয়ান টেলিভিশনের সিনিয়র সাংবাদিক রফিকুল ইসলাম রলি ও মালয়েশিয়া থেকে পিএইচডি গবেষক কাজী ফারজানা ইয়াসমিন এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মাস্টার্সের শিক্ষার্থী সাজেদা সুলতানা।

সভায় মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন গোপালগঞ্জস্থ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।

 

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, বঙ্গবন্ধু জাতির আশা-আকাঙ্ক্ষার প্রতীক।

 

আব্দুস সাত্তার দুলাল

প্রধান অতিথির বক্তব্যে আবদুস সাত্তার দুলাল বলেন, নাগরিক অধিকার সমুন্নত এবং নাগরিকের মর্যাদা রক্ষায় রাজনীতিবিদদের এগিয়ে আসতে হবে।

আমাতুন নূর শিল্পী বলেন, দেশকে ভালবাসতে হলে বঙ্গবন্ধুকে ভালবাসতে হবে। বঙ্গবন্ধু এবং বাংলাদেশ একাকার হয়ে আছে।

বঙ্গবন্ধু জাতির আশা-আকাঙ্ক্ষার প্রতীক: ড.কলিমউল্লাহ

রফিকুল ইসলাম রলি বলেন,বঙ্গবন্ধু ছাত্রজীবনেই রাজনীতি ও সংস্কৃতির যে মেলবন্ধন ঘটান, আজীবন তা রক্ষা করেছেন।

তাসলিমা ফেরদৌস, কৃষক বান্ধব বাজেট বাস্তবায়নের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন।

প্রশান্ত কুমার সরকার বলেন, বঙ্গবন্ধু কৃষি বিপ্লবের সূচনা করেছিলেন।

 

সভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রাচীন বাঙালি সভ্যতার আধুনিক স্থপতি এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি।

 

ড. দিপু সিদ্দিকী

সেমিনারটি সঞ্চালনা করেন আমেরিকার মিলেনিয়াম টিভির কান্ট্রি ডিরেক্টর ও রয়্যাল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।

সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার, রাজশাহী থেকে ডা.মনোয়ার, মুশফিক মাহমুদ চৌধুরী ও ব্রাহ্মণবাড়িয়া থেকে ডা.বায়েজিদা ফারজানা।

Share: