অসহায়-দুঃখী মানুষের কষ্টে ব্যথিত হতেন বঙ্গবন্ধু : ড.কলিমউল্লাহ   

প্রেস ওয়াচ রিপোর্ট:  শুক্রবার সন্ধ্যায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মোৎসব উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৪২৪তম পর্ব অনুষ্ঠিত হয়।

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস চ্যাম্পিয়ন ও অনারারি প্রফেসর আবদুস সাত্তার দুলাল এবং গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন, রংপুর মহিলা আওয়ামী লীগের সভাপতি আর্জিনা খানম।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন,গোপালগঞ্জস্হ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার, ছাত্রলীগের সাবেক নেত্রী, বিশিষ্ট নারী উদ্যোক্তা আমাতুন নূর, কুষ্টিয়ার খোকসা থেকে সাংবাদিক হুমায়ুন কবীর ও বনানী থেকে ইএসডি স্কুলের প্রিন্সিপাল সবুজ আহমেদ ।

প্রফেসর ড. মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ বিএনসিসিও

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ তাঁর বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসহায়-দুঃখী মানুষের কষ্টে ব্যথিত হতেন।

 

প্রধান অতিথির বক্তব্যে আবদুস সাত্তার দুলাল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জনগণের জন্য রাষ্ট্রের মালিকানা নিশ্চিত করেছিলেন।

আর্জিনা খানম বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসূরী বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত ধরেই উন্নয়ন আরো বেগবান হবে। সেজন্য প্রয়োজন সচেতন নাগরিক এবং বঙ্গবন্ধুর সৈনিকদের ভেদাভেদ ভুলে জননেত্রীর হাতকে আরো শক্তিশালী করা।

 

আমাতুন নূর বলেন,দেশের স্বার্থের কাছে, জনগণের স্বার্থের কাছে তিনি নিজের স্বার্থকে জলাঞ্জলি দিয়েছিলেন বঙ্গবন্ধু।

সাংবাদিক হুমায়ুন কবির বলেন, জেলা পরিষদ নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

সেমিনারটি সঞ্চালনা করেন আমেরিকার মিলেনিয়াম টিভির কান্ট্রি ডিরেক্টর ও রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।

সেমিনারে অন্যন্যের মধ্যে সংযুক্ত ছিলেন,মিরপুর থেকে হামিদুল ইসলাম,যশোর থেকে নুর এ আলম জাহিদ,ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার, রাজশাহী থেকে ডা. মাহবুবুল হক ও ব্রাহ্মণবাড়িয়া থেকে ডা.বায়েজিদা ফারজানা।

Share: