অভিযান চালিয়েও দখলমুক্ত রাখা যাচ্ছে না সরকারি জমি

সড়ক বিভাগের জমিতে দখলদারদের থাবা। মামলা দায়ের ও উচ্ছেদ অভিযান চালিয়েও দখলমুক্ত রাখা যাচ্ছে না ময়নমনসিংহের বিভিন্ন মহাসড়কের সড়ক ও জনপথ বিভাগের জায়গা। শ্রমিক ও রাজনৈতিক সংগঠনের নামে অফিসসহ সারিবদ্ধভাবে গড়ে তোলা হয়েছে অবৈধ দোকানপাট। এ কারণে সড়কের জায়গা দখলমুক্ত করতে স্থায়ী পদক্ষেপ নেয়ার দাবি সাধারণ মানুষের।

ময়মনসিংহের নান্দাইল উপজেলার চৌরাস্তা মোড়ে সড়ক বিভাগের জায়গা দখল করে অবৈধভাবে গড়ে উঠেছে বিভিন্ন দোকানপাট। রাজনৈতিক সংগঠনের নামেও সড়কের জায়গায় বসানো হয়েছে অফিস। এদিকে ঈশ্বরগঞ্জ উপজেলার পরিষদের বিপরীতেও সড়কের পাশেই শ্রমিক ইউনিয়নের কার্যালয়।


তবে বিভিন্নস্থানে মহাসড়কের জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করে স্থায়ীভাবে রক্ষা করতে সরকারের প্রতি আহ্বান সাধারণ মানুষের।
 
চলতি বছরের জানুয়ারিতে ঈশ্বরগঞ্জে অভিযান চালিয়ে সড়কের জায়গায় ৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে ১ একর জমি উদ্ধার করেছে সড়ক ও জনপথ বিভাগ। এছাড়া, গৌরীপুরে অভিযান চালিয়ে ৬৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে উদ্ধার করা হয় দেড় একর জমি। এসব তথ্য জানায় ময়মনসিংহ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. ওয়াহিদুজ্জামান।
 
জানা যায়, মহাসড়কের পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদে স্থানীয় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রায় প্রায় অর্ধশত মামলা চলমান রয়েছে। 

Share: