বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার একটি স্তম্ভ আজ সংস্থাপিত হলো :ড.কলিমউল্লাহ

প্রেস ওয়াচ রিপোর্ট: শনিবার ,২৫জুন,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৩২৫তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামী লীগের সভাপতি আর্জিনা খানম এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, নীলফামারীর জলঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতেমা-তুজ-জোহরা, দিনাজপুর থেকে বীরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম মুর্শিদ অর্ণব।

আব্দুস সাত্তার দুলাল

সেমিনারে গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল এবং

মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ বলেন, আজ বাঙালি জাতির জীবনে একটি স্মরণীয় দিন।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার একটি স্তম্ভ আজ সংস্থাপিত হলো।

প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও
আর্জিনা খানম
আর্জিনা খানম

আর্জিনা খানম বলেন, বাঙালি পারে। বাঙালি পেরেছে। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়িত হয়েছে তাঁরই সুযোগ্য উত্তরসুরী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে। এই পদ্মা সেতু নিছক একটি সেতু নয় ।এটি আত্মমর্যাদার লড়াইয়ে বিজয়ের সেতু।

আব্দুস সাত্তার দুলাল বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ার সুযোগ্য নেতৃত্বের ফসল এই পদ্মা সেতু। পদ্মা সেতুকে তিনি সফল নেতৃত্বের প্রতীক হিসেবে বর্ণনা করেন।

প্রশান্ত কুমার সরকার বলেন, বঙ্গবন্ধু বেঁচে থাকলে এই আনন্দের মহিমা বহুগুণ বেড়ে যেত।

ফাতেমা-তুজ-জোহরা বলেন, দেরিতে হলেও বঙ্গবন্ধুর স্বপ্নের বাস্তবায়ন হয়েছে ।পদ্মা পাড়ের মানুষের স্বপ্নের সেতু আজ বাস্তব রূপ লাভ করেছে।

 

সভায় বক্তারা বলেন, পদ্মা সেতু উদ্বোধনের মাহেন্দ্রক্ষণে পৌঁছেছি আমরা। এটি নিছক একটি সেতু নয়, উন্নয়নের সঙ্গে বাংলাদেশের সেতুবন্ধন ও আত্ম মর্যাদার প্রতীক।

সেমিনারটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।

সেমিনারে অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার স্কুলের ভাইস প্রিন্সিপাল বায়েজিদা ফারজানা,রাজশাহী থেকে ডা.মনোয়ার।

Share: