বঙ্গবন্ধু শোষিতের পক্ষে সারাজীবন সংগ্রাম করে গেছেন :ড.কলিমউল্লাহ

প্রেস ওয়াচ রিপোর্ট:রবিবার সন্ধ্যায় মুজিব শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৩১২তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এসএম তানভীর আহমেদ,ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক কাজী ফারজানা ইয়াসমিন, নীলফামারী-জলঢাকা থেকে পি এইচ ডি গবেষক ফাতেমা-তুজ-জোহরা।

সেমিনারে গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জেবউননেসা এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ বলেন, বঙ্গবন্ধু শোষিতের পক্ষে সারা জীবন সংগ্রাম করেছেন।

অধ্যাপক জেবউননেসা বলেন, বঙ্গবন্ধু অন্তঃকরণে বাংলার জনগণকে ভালোবাসতেন। বঙ্গবন্ধুকে আমাদের ভালবাসতে হবে মনে প্রাণে। তাঁর নির্দেশিত পথে আমাদের চলতে হবে ।তবেই কাঙ্খিত লক্ষ্যে পৌঁছতে পারবো।

 

আব্দুস সাত্তার দুলাল বলেন, বঙ্গবন্ধুর অনুসৃত রাজনীতির মধ্যেই বাংলার জনগণের কল্যাণ নিহিত । পরিতাপের বিষয় হলো আমাদের রাজনীতিবিদরা বঙ্গবন্ধুর রাজনীতি থেকে অনেক দূরে।

কাজী ফারজানা ইয়াসমিন, বাজেটে শিক্ষা,গবেষণা ও চিকিৎসা খাতে পর্যাপ্ত বরাদ্দ রাখার দাবি জানান।

সভায় বক্তারা মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখার ওপর গুরুত্বারোপ করেন।

সেমিনারটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।

সেমিনারে অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন, রাজশাহী থেকে ডা.মনোয়ার,বি-বাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার স্কুলের ভাইস প্রিন্সিপ্যাল বায়েজিদা ফারজানা, সোনালী ব্যাংক কর্মকর্তা এই রুমা, নীলফামারীর জলঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতেমা-তুজ-জোহরা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবুল হাসনাত ইরফান ও ইসমাইল হোসেন।

Share: