বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নের দ্বারপ্রান্তে বাংলাদেশ: ড.কলিমউল্লাহ 

প্রেস ওয়াচ রিপোর্টঃশনিবার সন্ধ্যায় শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৩১১তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেনইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক আবু সালেক খান,ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক কাজী ফারজানা ইয়াসমিন, নীলফামারী-জলঢাকা থেকে পি এইচ ডি গবেষক ফাতেমা-তুজ-জোহরা, যশোর থেকে নুর এ আলম জাহিদ।

সেমিনারে গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন,রংপুর মহিলা আওয়ামী লীগের সভাপতি আর্জিনা খানম ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জেবউননেসা এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নের দ্বারপ্রান্তে বাংলাদেশ।

অধ্যাপক জেবউননেসা বলেন, বাঙালি জাতীয়তাবাদের বিরুদ্ধে চক্রান্ত চলছে । এই চক্রান্ত কখনোই সফল হবেনা ।প্রকৃত মুজিবপ্রেমীরা এই চক্রান্ত নস্যাৎ করে দিবে। এই জন্য প্রয়োজন অধ্যবসায় এবং কঠিন দেশপ্রেম।

আব্দুস সাত্তার দুলাল বলেন, বঙ্গবন্ধু আত্মমর্যাদাশীল ব্যক্তিত্ব ছিলেন। বঙ্গবন্ধুর অনুসারীদেরকে সতর্ক ভাবে চলতে হবে এবং জাতিকে মর্যাদাশীল এবং কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছানোর জন্য সম্মিলিতভাবে কাজ করে যেতে হবে ।

গবেষক আবু সালেক খান বাজেট নিয়ে গঠনমূলক আলোচনা করেন।

আর্জিনা খানম বলেন, জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

ফাতেমা-তুজ-জোহরা বলেন, আমাদের দেশের রাজনীতিবিদদের কাছে নতুন প্রজন্ম আরো সংযত এবং শালীন আচরণ প্রত্যাশা করে।

সেমিনারটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।

সেমিনারে অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন, রাজশাহী থেকে ডা.মনোয়ার,বি-বাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার স্কুলের ভাইস প্রিন্সিপ্যাল বায়েজিদা ফারজানা, সোনালী ব্যাংক কর্মকর্তা এই রুমা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবুল হাসনাত ইরফান ও মাসুম আব্দুল্লাহ।

Share: