222 pppppff

প্রেস ওয়াচ রিপোর্টঃ  বৃহস্পতিবার সন্ধ্যায় মুজিব শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ্ সেমিনারের ৩০২তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন,জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এস এম তানভীর আহমেদ,শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক গবেষক আবু সালেক খান,ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের প্রভাষক কাজী ফারজানা ইয়াসমিন,নীলফামারী-জলঢাকা থেকে ফাতেমা-তুজ-জোহরা ও রংপুর পীরগঞ্জ থেকে শিরীনা আক্তার।   

সেমিনারে গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও বঙ্গবন্ধু গবেষক ড. জেবউননেছা এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র হাত ধরে অসংখ্য প্রতিষ্ঠান গড়ে উঠেছে।

আর্জিনা খানম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র নির্দেশিত পথে রাজনীতি চর্চার করতে হবে।

অধ্যাপক ড. জেবউননেছা বলেন,বাংলাদেশের আর্থ-সামাজিক, অর্থনৈতিক, সাংস্কৃতিক, শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে অনেক উন্নতি সাধিত হয়েছে।তবে সমস্যা ও চ্যালেঞ্জও রয়েছে প্রচুর।বিশেষ করে উচ্চশিক্ষা ক্ষেত্রে।এই চ্যালেঞ্জ মোকাবেলায় প্রয়োজন গুণগত গবেষণা কার্যক্রম।

সেমিনারে বক্তারা,অর্থনৈতিক, সাংস্কৃতিক, শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসামান্য অবদান তুলে ধরেন।

সেমিনারটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।

সেমিনারে অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন,রাজশাহী থেকে ডা.মনোয়ার,সোনালী ব্যাংকের কর্মকর্তা ইএন রুমা ও বি-বাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার স্কুলের ভাইস প্রিন্সিপ্যাল বায়েজিদা ফারজানা।