এক সপ্তাহে করোনায় মৃত ২৫ জনের ২১ জনই টিকা নেননি

আইরিন নাহারঃকরোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত এক সপ্তাহে (৩ জানুয়ারি থেকে ৯ জানুয়ারি) ২৫ জন রোগীর মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ২১ জনই অর্থাৎ ৮৪ শতাংশ রোগীই ভাইরাস প্রতিরোধী টিকা নেননি। মৃতদের মধ্যে পুরুষ ১১ জন ও ১৪ জন নারী ছিলেন।

এক সপ্তাহে করোনায় মৃত ২৫ জনের ২১ জনই টিকা নেননি

এর আগের সপ্তাহে করোনায় আক্রান্ত হয়ে মারা যান ১৭ জন। মৃত্যুহার ৪৭ শতাংশের বেশি বেড়েছে।

সোমবার (১০ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের সমন্বিত নিয়ন্ত্রণ কেন্দ্র সূত্রে জানা গেছে, করোনায় মৃতদের মধ্যে অধিকাংশই কো-মরবিডিটি অর্থাৎ আগে থেকে ডায়াবেটিস, উচ্চরক্তচাপ, হৃদরোগ এবং কিডনিজনিত সমস্যায় ভুগছিলেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ১০৫ জনে।

বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।  এদিকে, নতুন ধরন ওমিক্রনে আক্রান্তের সংখ্যা ৩০ জনে দাঁড়িয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একই সময়ে নতুন করে আরও ২ হাজার ২৩১ করোনা রোগী শনাক্ত হয়েছেন। এতে করে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৯৫ হাজার ৯৯০ জনে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয় ২৬ হাজার ১৪৩ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৮ দশমিক ৫৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২০৮ জন। এ নিয়ে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫১ হাজার ১১৩ জন।

দেশের অন্য জেলা শহরগুলোর তুলনায় ঢাকায় দ্রুত ছড়াচ্ছে এ ভাইরাস। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে আরও ১৯০৮ করোনা রোগী শনাক্ত হয়েছে। এরমধ্যে ঢাকা জেলায় (মহানগরসহ) শনাক্ত হয়েছে ১৮৭১ জন করোনা রোগী। যা আগের দিনের তুলনায় দেড়গুণ।

Share: