বঙ্গবন্ধু আমাদের স্বপ্ন দেখতে শিখিয়েছেন : ড. কলিমউল্লাহ       

শনিবার মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভার ১৫৩তম পর্ব অনুষ্ঠিত হয়।

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উপসচিব মিজানুর রহমান এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন  রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম।

সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।

সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন,বঙ্গবন্ধু আমাদের স্বপ্ন দেখতে শিখিয়েছেন।

প্রধান অতিথির বক্তৃতায় মিজানুর রহমান বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়ন করতে হলে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে যোগ্য নেতৃত্ব সৃষ্টির দিকে নজর দিতে হবে।

আর্জিনা খানম বঙ্গবন্ধুর মানবিক ও উদার রাজনৈতিক জীবনের উপর আলোকপাত করেন।

দিপু সিদ্দিকী বলেন,পৃথিবীতে বঙ্গবন্ধু শেখ মুজিবই একমাত্র নেতা যাকে নিয়ে ধারাবাহিকভাবে বর্ষকালব্যাপি সভা- সেমিনারের আয়োজন করা হয়েছে।মুজিব শতবর্ষ উপলক্ষে জাতির পিতার উপর ধারাবাহিকভাবে ১৫৩ টি সভা ও সেমিনার সফলভাবে সম্পন্ন করার মাধ্যমে মূলত জানিপপ সাংগঠনিক দক্ষতা ও সক্ষমতার পরিচয় দিয়েছে বলে তিনি মন্তব্য করেন ।

আবদুস সাত্তার দুলাল,বাংলাদেশের সমৃদ্ধি কামনা করেন এবং  দেশবাসিকে নতুন বছরের শুভেচ্ছা জানান।

ড.আবীর,বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের ঊর্ধ্বমুখী প্রবণতাকে ধরে রাখার স্বার্থে মৌলিক শিল্পায়ন বলয় গড়ে তোলার ওপর  গুরুত্বারোপ করেন।

সভায় সূচনা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ অর্ণব ।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন অস্ট্রেলিয়া থেকে ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটির ফেলো ড.তানভীর ফিত্তীণ আবীর,বিশিষ্ট শিল্পপতি শওকত আলী চৌধুরী, দৈনিক কুষ্টিয়া পত্রিকার সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবির,মতলব থানা আওয়ামীলীগ এর যুগ্ম সাধারন সম্পাদক নাসির উদ্দিন এবং নীলফামারীর জলঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতেমা তুজ-জোহরা লিমা।

এছাড়াও আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন সোনালী ব্যাংকের কর্মকর্তা ইএন রুমা এবং ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক কাজী ফারজানা ইয়াসমিন।

Share: