বঙ্গবন্ধুর চশমা দিয়ে বাংলাদেশকে দেখতে হবে – ড. কলিমউল্লাহ

প্রেস ওয়াচ রিপোর্টঃ মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও বলেন, বঙ্গবন্ধুর চশমা দিয়ে বাংলাদেশকে দেখতে হবে।অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ একথা বলেন ।

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহানগর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম । ত্যাগী মনোভাব নিয়ে কাজ করার জন্য নতুন প্রজন্মকে আহ্বান জানান। তিনি বলেন, বঙ্গবন্ধুকে পরিপূর্ণভাবে অনুসরণ করতে হবে।

 আজকের অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে ইউএন ডিসএবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন জনাব আব্দুস সাত্তার দুলাল,বীর মুক্তিযোদ্ধা এরশাদ বুলবুল এবং শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক মোঃ আবু সালেক খান,জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক দেওয়ান নুশরাত জাহান ।

জনাব দুলাল বলেন,পঞ্চাশ বছর পরে হলেও জানিপপ  জানিপপ ধারাবাহিকভাবে বঙ্গবন্ধু চর্চা শুরু করেছে। এটা জাতির জন্য আশাব্যাঞ্জক।   

অনুষ্ঠানে গেস্ট অব অনার ছিলেন ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি, অস্ট্রেলিয়া থেকে ড. তানভীর ফিত্তীন আবির। ড.আবীর বলেন, বাংলাদেশের জলবায়ু নিয়ে আমাদের ভাবতে হবে। এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগান্তকারী ভাষণের বাস্তব রুপায়ন আমাদের করতে হবে এবং সুদূরপ্রসারী গবেষণা করতে হবে।

 মূখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রভোস্ট মোহাম্মাদ সাইফুদ্দিন দুরুদ । তিনি বলেন, বঙ্গবন্ধু ছিলেন প্রত্যেক শ্রেণি পেশার মানুষের আস্থার প্রতীক । তিনি এক অনুপম আদর্শ রেখে গেছেন আমাদের সামনে ।

  আলোচনায় সূচনা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ।

রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক জনাব দিপু সিদ্দিকীর সঞ্চালনায় অনুষ্ঠিত আজকের আলোচনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন  উপস্থাপন করেন নীলফামারী থেকে পিএইচডি গবেষক ফাতেমা তুজ জোহরা লিমা ও পঞ্চগড় থেকে জনাব মোঃ খাদেমুল ইসলাম।এছাড়াও আলোচনায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন কুমিল্লার লাকসাম থেকে প্রভাষক কামাল উদ্দিন, উত্তর কুমিল্লা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য মোঃ জাকির হোসেন আজাদ, জনতা ব্যাংক কুমিল্লা শাখার কর্মকর্তা খোরশেদ আলম, কুমিল্লাস্থ চান্দিনার জোয়াগ থেকে ড. পলাশ এবং সোনালী ব্যাংকের কর্মকর্তা ইএন রুমা।