বাংলাদেশ সেনাবাহিনীকে ১৫টি ঘোড়া উপহার দিল ভারত

প্রেস ওয়াচ রিপোর্টঃ

যশোরের বেনাপোল সীমান্ত দিয়ে ভারতীয় সেনাবাহিনী বাংলাদেশ সেনাবাহিনীকে ১৫টি প্রশিক্ষণপ্রাপ্ত ঘোড়া উপহার দিয়েছে।

বুধবার (২৭ অক্টোবর) দুপুরে ভারতীয় সেনাবাহিনীর কর্মকর্তারা নো-ম্যান্স ল্যান্ডে ঘোড়াগুলো বাংলাদেশ সেনাবাহিনীর কাছে হস্তান্তর করেন।


ঘোড়া হস্তান্তর অনুষ্ঠান শেষে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে ভারতীয় সেনাবাহিনীকে মিষ্টি উপহার দেওয়া হয়।

ঘোড়া উপহার অনুষ্ঠানে বাংলাদেশের পক্ষে যশোর সেনানিবাসের কর্নেল এডমিন বিএ-৫৪২৬ কর্নেল মাজাহার আল কবির খোকন, লে কর্নেল আশরাফুল আলম, মেজর প্রদীপ এবং  ভারতীয় সেনাবাহিনীর পক্ষে ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল মানমিত সিং, লে. কর্নেল রাকেশ সিংসহ উভয় দেশের সেনা সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে গত ৪ এপ্রিল বাংলাদেশ সেনাবাহিনীকে আরও ১৫টি ঘোড়া উপহার দেয় ভারতীয় সেনাবাহিনী। এছাড়া গত বছরের ১০ নভেম্বর বেনাপোল বন্দর দিয়ে বাংলাদেশ সেনাবাহিনীকে প্রশিক্ষণপ্রাপ্ত আরও ২০টি ঘোড়া ও ১০টি কুকুর উপহার দিয়েছিল ভারতীয় সেনাবাহিনী।


জানা যায়, দুই দেশের মধ্যে বন্ধুত্ব ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক জোরদারে ভারত সরকার বাংলাদেশ সেনাবাহিনী, বিজিবি ও পুলিশকে প্রশিক্ষণপ্রাপ্ত এ ধরনের ঘোড়া ও কুকুর উপহার দিয়ে থাকে। তারই অংশ হিসেবে বুধবার ১৫টি ঘোড়া বাংলাদেশ সেনাবাহিনীকে উপহার দেওয়া হলো।

ঘোড়া হস্তান্তরে কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে এসব ঘোড়া বেনাপোল চেকপোস্ট থেকে সেনাবাহিনীর কয়েকটি ট্রাকযোগে দুপুরে ঢাকার সাভারের উদ্দেশে নেওয়া হয়।