বঙ্গবন্ধু ইহলৌকিকতা ধারণ করেছিলেন : ড. কলিমউল্লাহ

প্রেস ওয়াচ রিপোর্টঃ  প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেছেন, বঙ্গবন্ধু ইহলৌকিকতা ধারণ করেছিলেন। বঙ্গবন্ধু ছিলেন অনন্তকালের শ্রেষ্ঠ বাঙালি। তাঁর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা লাভ করেছিলো।

 সোমবার, অক্টোবর ১১, ২০২১ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে একথা বলেন।

সোমবার, অক্টোবর ১১, ২০২১ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও অনুষ্ঠানের সভাপতি হিসেবে সংযুক্ত ছিলেন। প্রেস ওয়াচ ।

 

 মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন রংপুর সদর উপজেলার মহিলা আওয়ামীলীগের সভানেত্রী মোসাঃ আর্জিনা খানম। তিনি করোনা কালে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সাহসী নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন। 

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন সাউথ এশিয়া পার্টনারশীপ-বাংলাদেশের পরিচালনা পর্ষদের সদস্য মোঃ জাহুরুল ইসলাম। তিনি বলেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণে তাঁর দেশ প্রেমের পরিচয় পাওয়া যায়। আজকের অনুষ্ঠানের গেস্ট অব অনার ছিলেন এশিয়ান টিভির সাংবাদিক মোঃ রফিকুল ইসলাম রলি। তিনি নতুন প্রজন্মের সবাইকে বঙ্গবন্ধুর পাঠে সংযুক্ত করার জন্য জানিপপকে আহ্বান জানান। 

আলোচনায় মূখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন ভারতের কলকাতা থেকে বিশিষ্ট কলামিস্ট ও টিভি ব্যক্তিত্ব পিনাকী ভট্টাচার্য। তিনি বঙ্গবন্ধুর জীবনের নানান দিক আলোচনা করেন।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন  ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি-অস্ট্রেলিয়া থেকে ড. তানভীর ফিত্তীণ আবীর, রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক জনাব দিপু সিদ্দিকী, চাঁদপুরস্থ কচুয়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জনাব মোঃ মোফাচ্ছল হোসেন খান, জনতা ব্যাংকের কুমিল্লাস্থ চান্দিনা শাখার কর্মকর্তা মোঃ খোরশেদ আলম,জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার ও গবেষক মোঃ হাবিবুর রহমান, কুমিল্লার লাকসাম থেকে মোঃ কামাল উদ্দিন, নীলফামারী থেকে ফাতেমা তুজ জোহরা লিমা এবং ফরিদপুর থেকে শেখ মোঃ রেজাউল করিম। আজকের আলোচনায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন টাঙ্গাইল থেকে বীর মুক্তিযোদ্ধা এরশাদুল হক বুলবুল ও ঢাকা থেকে শিশু সাহিত্যিক আব্দুস সোবহান।

Share: