মঙ্গলবার খুলছে ঢাবির হল

Posted by: | Posted on: October 5, 2021

প্রেস ওয়াচ রিপোর্টঃ

করোনা মহামারির দীর্ঘ দেড় বছর শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের পর আবার প্রাণ ফিরেছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে। ধীরে ধীরে খুলছে বিশ্ববিদ্যালয়গুলোও। মঙ্গলবার (০৫ অক্টোবর) খুলে দেওয়া হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল। সকাল ৮টা থেকে থেকে নিজ নিজ হলে উঠতে পারবেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের আবাসিক হলে উঠার ব্যাপারে আগের সিদ্ধান্তই বহাল রেখেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ফলে ৫ অক্টোবর থেকে সব হলে শুধু অনার্স ৪র্থ বর্ষ এবং মাস্টার্সের আবাসিক শিক্ষার্থীরা উঠতে পারবেন।

এর আগে এক বিজ্ঞপ্তিতে ঢাবি প্রশাসন জানায়, পূর্বঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী, শুধু অনার্স ৪র্থ বর্ষ এবং মাস্টার্সের যে সকল আবাসিক শিক্ষার্থী অন্ততঃ ‘কোভিড-১৯’-এর প্রথম ডোজ টিকা নিয়েছে, তারা স্বাস্থ্যবিধি অনুসরণ করে টিকা গ্রহণের কার্ড/সনদ এবং বিশ্ববিদ্যালয়ের বৈধ পরিচয়পত্র সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দেখিয়ে আগামী ৫ অক্টোবর সকাল ৮টা থেকে থেকে নিজ নিজ হলে উঠতে পারবে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সকালে বিজয় একাত্তর হল এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল পরিদর্শন করবেন।

তবে হল কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত যারা হলে প্রবেশ এবং অবস্থান করছে, তাদের বিরুদ্ধে শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডের জন্য কেন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না, এই মর্মে আগামী ৭ অক্টোবরের মধ্যে জবাব চেয়ে কারণ দর্শানোর নোটিশ প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, মহামারি করোনার কারণে গত বছরের ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। এরপর থেকে দফায় দফায় বন্ধ বাড়িয়ে চলতি মাসের ১২ সেপ্টেম্বর থেকে স্কুল-কলেজ খুলে দেওয়া হয়।