tej

Posted by: | Posted on: October 2, 2021

প্রেস ওয়াচ রিপোর্টঃ

রাজধানীর তেজগাঁও পূর্ব তেজতুরী বাজার এলাকার একটি বাসায় বাস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ২জন দগ্ধ হয়েছেন, তাদেরকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটতে ভর্তি করা হয়েছে। তবে এ বিস্ফোরণটি কোনো বিস্ফোরক দ্রব্য থেকে হয়নি জানিয়েছে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

শুক্রবার (১ অক্টোবর) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন সিটিটিসির উপ-পুলিশ কমিশনার আব্দুল মান্নান।
 

তিনি বলেন, তেজগাঁওয়ের তেজতুরী বাজার এলাকার একটি বাসায় ঘটে যাওয়া বিস্ফোরণে বিস্ফোরক দ্রব্য জাতীয় কিছুর সন্ধান পাওয়া যায়নি। বিস্ফোরণের ঘটনাটি অন্য কোনো কারণে হতে পারে বলে প্রাথমিকভাবে মনে হচ্ছে। আহতদের সঙ্গে কথা বলে এ বিষয়ে বিস্তারিত জানা যাবে।
 
এর আগে এদিন রাত ৯টার দিকে তেজগাঁওয়ের ২৭/এ পূর্ব তেজতুরী বাজারে এ ঘটনা ঘটে। দগ্ধ দুই জন শিক্ষার্থী যার মধ্যে একজনের নাম ইয়াসিন তালুকদার (৩১)। তার বাড়ি চাঁদপুর। অপর শিক্ষার্থীর নাম জিতু (৩৩)।
 
ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার দেওয়ান আজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রাত ৯টার দিকে পূর্ব তেজতুরী বাজারের একটি ছয়তলা ভবনের তিনতলায় বিস্ফোরণের ঘটনা ঘটে। তিন তলার একটি রুমে দুজন শিক্ষার্থী মেস ভাড়া করে থাকতেন। এই বিস্ফোরণের তারা আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে পুলিশ ঘটনাস্থল থেকে ঢামেক হাসপাতালে পাঠিয়েছে।
 
তিনি বলেন, ঘটনাস্থলে গিয়ে আমরা তেমন কিছু পায়নি। কী কারণে বিস্ফোরণ ঘটেছে তাও এখনো নিশ্চিত হওয়া যায়নি। ঘটনাস্থল এখন পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

আরও পড়ুনঃ রাজধানীর তেজগাঁওয়ে বিস্ফোরণ, দগ্ধ ২

এ বিষয়ে ঘটনাস্থলে উপস্থিত তেজগাঁও থানার উপ-পরিদর্শক আব্দুল মান্নান সংবাদমাধ্যমকে বলেন, আহত দুজন শিক্ষার্থী বলে আমরা প্রাথমিকভাবে জানতে পেরেছি। আহতদের মধ্যে একজনের নাম-পরিচয় জানা গেলেও অপরজনের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।

তিনি বলেন, তারা ভবনের তিন তলায় একটি মেস ভাড়া করে থাকতেন। তাদের কক্ষেই বিস্ফোরণ ঘটে। তবে ঠিক কী কারণে বিস্ফোরণ ঘটেছে তা আমরা এখনও নিশ্চিত হতে পারিনি। ঘটনাস্থলে আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত হয়েছেন। বিষয়টি আমরা তদন্ত করে দেখছি।

এ বিষয়ে তেজগাঁও থানার অফিসার ইনচার্জ অপূর্ব হাসান (ওসি) সংবাদমাধ্যমকে বলেন, বিস্ফোরণটি ঠিক কী কারণে হয়েছে তা আমরা এখনো নিশ্চিত হতে পারিনি। তবে বিকট শব্দে বিস্ফোরণ হয়েছে বলে আমরা জেনেছি। ঘটনাস্থলে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি), ডিবিসহ পুলিশ বিভিন্ন ইউনিটের সদস্য রয়েছেন।
 

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের পরিদর্শক মোঃ বাচ্চু মিয়া জানান, রাত ১১টার দিকে তাদেরকে দগ্ধ অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাদের কাছ থেকে জানা যায় পূর্ব তেজতুরী বাজার জনতা ফার্মেসী সংলগ্ন ৬ তলা একটি বাড়ির ৩ তলায় কয়েকজন মিলে ম্যাস করে থাকতো তারা। রাত ৮টার দিকে তাদের রুমে বিস্ফোরণ ঘটে। এতে ২জন দগ্ধ হয়।
 
চিকিৎসকদের বরাত দিয়ে তিনি জানান, ইয়াসিনের শরীরের ৫০ শতাংশ ও জিতুর শরীরের ৬৪ শতাংশ দগ্ধ হয়েছে। তাদেরকে বার্ন ইনস্টিটিউটে ভর্তি রাখা হয়েছে। কীভাবে এই বিস্ফোরণ হয়েছে তা এখনও জানা যায়নি।
 
দগ্ধ ইয়াসিন এমবিএ পাশ করে টিউশনি করতো বলে জানা যায়।