বঙ্গীয় সুহৃদ শ্রীকৃপানাথ মালাহকে অভিনন্দন

ঢাকা থেকে শাদাব হাসিন,স্টাফ রিপোর্টার: করিমগঞ্জ থেকে ভারতের লোক সভার সংসদ সদস্য নির্বাচিত হলেন বঙ্গীয় সুহৃদ জননেতা শ্রী কৃপানাথ মালাহ।

বঙ্গীয় সুহৃদ শ্রীকৃপানাথ মালাহকে অভিনন্দন

তার এই নিরঙ্কুশ বিজয়ে বাংলাদেশের বিভিন্ন সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন ও অভিনন্দন জানিয়েছে। বঙ্গীয় সাহিত্য-সংস্কৃতি সংসদের পক্ষ থেকে অভিনন্দন জানান সংগঠনটির সাধারণ সম্পাদক কামরুল ইসলাম। জাতির কথাশিল্পী শওকত ওসমান স্মৃতি পরিষদের পক্ষ থেকে কৃপানাথ মালাহকে অভিনন্দন জানিয়েছেন অমর কথাশিল্পী শওকত ওসমান এর কনিষ্ঠপুত্র বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক জা-নেসার ওসমান, বাংলাদেশ প্রেস ইন্সটিটিউট জার্নালিজম এলামনাই এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট ডক্টর দিপু সিদ্দিকী এবং কমিটির নির্বাহী সদস্য এ আর এম মামুন।

৬ই মে বুধবার সংবাদপত্রে প্রেরিত এক বিবৃতিতে বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম বলেন, বিশ্বে কোন কোন নেতা জনহিতৈষী কর্মকান্ডের জন্য বারবার সফলতা লাভ করেন। ভারতের প্রধানমন্ত্রী জননেতা শ্রীনরেন্দ্র মোদী এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এই ক্ষেত্রে সত্যিকার সফল পথিকৃৎ। বিশ্বশান্তি এবং আঞ্চলিক শান্তি সম্প্রীতি সৌহার্দ্য মৈত্রী ঐক্যের সুদূরপ্রসারী পদক্ষেপসমূহের জন্য তাঁদের বিজয় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। নবনির্বাচিত বিজয়ী বীর ভারতের প্রধানমন্ত্রী শ্রীনরেন্দ্র মোদীকে অভিনন্দন জানাই।

বঙ্গীয় সুহৃদ শ্রীকৃপানাথ মালাহকে অভিনন্দন

একইসাথে আঞ্চলিক সম্প্রীতি সংস্কৃতির অভিযাত্রায় বিজয়ী শ্রীকৃপানাথ মালাহ অনন্য অবদান রাখবেন বলে প্রত্যাশা করি।

উল্লেখ করা যেতে পারে,চলতি বছরের ফেব্রুয়ারিতে বঙ্গীয়’র আমন্ত্রণে বাংলা একাডেমি আয়োজিত অমর একুশে বইমেলায় এসেছিলেন। বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদের বুকস্টলের চত্বরে বিশ্বপ্রদীপ প্রজ্জ্বলন ও বিশ্বশান্তি প্রার্থনায় অংশগ্রহণ করেন। বাংলা একাডেমি, আগামী প্রকাশনী, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, বাংলাদেশ আওয়ামী যুবলীগ, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগসহ কয়েকটি বুকস্টল পরিদর্শন করেন।

পরে রমনা কালী মন্দির পরিদর্শন ও প্রার্থনায় যোগ দেন।

বাংলাদেশের ঐতিহাসিক স্থান সোহরাওয়ার্দী উদ্যানের বিজয়ের গর্বিত অধ্যায় স্মরণ এবং বাংলাদেশ ও ভারতের শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

ভারত ও বাংলাদেশের শান্তি, সম্প্রীতির বন্ধনে বঙ্গীয়’র কার্যক্রম অব্যাহত থাকবে প্রত্যাশা ব্যক্ত করেন। ভারতে বঙ্গীয়’র কার্যক্রমে সকল প্রকার সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

Share: