জাতির পিতা কখনোই পিছু হটেননি : ড. কলিমউল্লাহ

্রেস ওয়াচ রিপোর্ট:১ লা জুন,২০২৪, শনিবার সন্ধ্যায় বঙ্গবন্ধুর জীবনাদর্শ বিষয়ক সেমিনারের ৯৩২ তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে অনুষ্ঠিত এ সেমিনারে সভাপতিত্ব করেন জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও।

জাতির পিতা কখনোই পিছু হটেননি : 
ড. কলিমউল্লাহ

সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটিজ রাইটস্ চ্যাম্পিয়ন ও প্রতিবন্ধী মানুষের অধিকার ও উন্নয়নের প্রবর্তক আবদুস সাত্তার দুলাল।

 

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট গণমাধ্যম কর্মী ও ওয়ার্ল্ড ইউনিভার্সিটির মিডিয়া ও জার্নালিজম বিভাগের শিক্ষার্থী আব্দুল্লাহ আল মাহমুদ।

 

 

সেমিনারে গেস্ট অফ অনার হিসেবে সংযুক্ত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগ এর কেন্দ্রীয় মহিলা বিষয়ক উপকমিটির সদস্য অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মিসেস আকলিমা আক্তার ও মিসেস সংগীতা বিশ্বাস।

 

এছাড়াও উপস্থিত ছিলেন ব্যাংকার ও নাট্যব্যক্তিত্ব সন্দীপন কুমার বিশ্বাস, জানিপপ এর ন্যাশনাল ভলান্টিয়ার শারমিন সুলতানা শিমু, শাকিব হোসেন ও ওয়ার্ল্ড ইউনিভার্সিটির একদল শিক্ষার্থী।

সভাপতির বক্তব্যে ড. কলিমউল্লাহ বলেন, জাতির পিতা কখনোই পিছু হটেন নি।

প্রধান অতিথির বক্তব্যে জনাব আব্দুস সাত্তার দুলাল বলেন, বঙ্গবন্ধু ছিলেন পিছিয়ে পড়া মানুষের জন্য কথা বলা মানুষ ।বঙ্গবন্ধুর রাজনীতি পুরা পৃথিবীতে গ্রহণযোগ্য এবং এখনো প্রতিনিয়ত তা সম্মানের সাথে স্মরণ করা হয়। বঙ্গবন্ধুর রাজনীতির মূল স্তম্ভ ছিল গণতন্ত্র। বঙ্গবন্ধু যে গণতন্ত্র চর্চা করতেন সেই আদর্শকেই আমাদের চর্চা করা উচিত ।

তিনি আরো বলেন , বর্তমানে নির্বাচন কেন্দ্র প্রতিবন্ধীদের জন্য সুগম নয় । তিনি ভোট কেন্দ্রগুলোতে প্রতিবন্ধীদের জন্য সুগম ব্যবস্থার দাবি জানান।

অনুষ্ঠানের বিশেষ অতিথি আব্দুল্লাহ আল মাহমুদ বলেন , বঙ্গবন্ধুর আদর্শকে মেনে গণতন্ত্রকে শক্তিশালী করতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত জানিপপ এর ন্যাশনাল ভলান্টিয়ার শারমিন সুলতানা শিমু বলেন, বঙ্গবন্ধু হেরে না যাওয়া একজন নেতা যিনি বর্তমানে জীবিত থাকলে বিশ্বনেতার আসনে আসীন হতেন।

জানিপপ এর ন্যাশনাল ভলান্টিয়ার শাকিব হোসেন বলেন, ১ জুন ১৯৭৪ সালের আজকের এই দিনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সরকার নিম্ন আয়ের মানুষকে সঞ্চয়ে উৎসাহিত করার লক্ষ্যে ১০ টাকা মূল্যমানের প্রাইজবন্ড স্কিম চালু করেছিল । সেই ধারাবাহিকতায় জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী মানবতার জননী দেশরত্ন শেখ হাসিনা সার্বজনীন পেনশন স্কিম চালু করেছেন, যাতে দেশের মানুষ সঞ্চয়ের সুবিধা ভোগ করতে পারে ।

সেমিনারটি সঞ্চালনা করেন, গোপালগঞ্জস্থ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক প্রশান্ত কুমার সরকার।

Share: