নতুন প্রজন্মের মাঝে বঙ্গবন্ধুর প্রেরণা ও আদর্শ ছড়িয়ে দিতে হবে:ড.কলিমউল্লাহ

প্রেস বিজ্ঞপ্তি:২৫ জুন ২০২৩ রবিবার সন্ধ্যায়  বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন বিষয়ক সেমিনারের ৬৯২তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে অনুষ্ঠিত এ সেমিনারে সভাপতিত্ব করেন জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক ও মিডিয়া ব্যক্তিত্ব জামিল আহমেদ। সেমিনারে গেস্ট অফ অনার হিসেবে সংযুক্ত ছিলেন, সাংবাদিক আল মাসুদ নয়ন।

বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, গোপালগঞ্জস্থ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক প্রশান্ত কুমার সরকার।

 

সভাপতির বক্তব্যের শুরুতে ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন,নতুন প্রজন্মের মাঝে বঙ্গবন্ধুর প্রেরণা ও আদর্শ ছড়িয়ে দিতে হবে।

গবেষক জামিল আহমেদ বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে গবেষণা করার যথেষ্ট তথ্য উপাত্তের সংকট রয়েছে। এর থেকে উত্তরণের জন্য জীবন্ত কিংবদন্তিতুল্য মুক্তিযোদ্ধা, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচরদের সাক্ষাৎকার গ্রহণের মাধ্যমে গবেষণা প্রবন্ধ ও নিবন্ধ প্রকাশের ব্যবস্থা করতে হবে।

সাংবাদিক আল মাসুদ নয়ন বলেন, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে নতুন প্রজন্মকে এগিয়ে আসতে হবে।

প্রশান্ত কুমার সরকার বলেন, বঙ্গবন্ধুর জীবন ও দর্শন এর ক্ষেত্র ব্যাপৃত। বঙ্গবন্ধুকে নিয়ে গবেষণার পরিসর ও পরিধি বাড়াতে হবে।

 

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশন এবং আমেরিকার মিলেনিয়াম টিভি’র কান্ট্রি ডিরেক্টর ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।

 

সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন,ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার ও রাজশাহী থেকে ডা.মাহবুবুল হক ।

Share: