প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির তীব্র প্রতিবাদ ও মানববন্ধন কর্মসূচি বঙ্গবন্ধু পরিষদের

প্রেসওয়াচ রিপোর্ট:প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির তীব্র প্রতিবাদ ও হুমকিদাতা ও সহযোগীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ২৩ মে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছে বঙ্গবন্ধু পরিষদ।

 

বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে ২২ মে,সোমবার প্রদত্ত এক যুক্ত—বিবৃতিতে পরিষদের সভাপতি (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. আ আ ম স আরেফিন

সিদ্দিক এবং সাধারণ সম্পাদক অধ্যাপক আ ব ম ফারুক বলেন,“জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা, বাংলাদেশের চতুর্থবারের প্রধানমন্ত্রী, দেশে ও বিদেশে নন্দিত রাষ্ট্রনায়ক, জননেত্রী, দেশরত্ন শেখ হাসিনাকে সম্প্রতি রাজশাহীতে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে বিএনপি নেতা কতৃর্ক প্রকাশ্য জনসভায় হত্যার হুমকি দেওয়ার ঘটনার আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করছি। অতীতেও এই বিএনপি—জামাত নামের স্বাধীনতাবিরোধী চক্র তাঁকে ১৯ বার হত্যার চেষ্টা করেছে এবং প্রতিবারই মহান আল্লাহতায়ালার মেহেরবানীতে তিনি অবিশ্বাস্যভাবে রক্ষা পেয়েছেন। জননেত্রী শেখ হাসিনা জাতীয় সংসদে বিরোধী দলীয় নেত্রী থাকাকালীন ২০০৪ সালে তাঁকে হত্যার উদ্দেশ্যে বিএনপি—জামাত চক্র কতৃর্ক যে বর্বর গ্রেনেড আক্রমণ করা হয়, সেই নারকীয় ঘটনার কথা বাংলাদেশের মানুষ আজও তীব্র ঘৃণা ও আতংকের সাথে স্মরণ করে। তাদের সেই ধারাবাহিকতায় এবারও তারা তাদের কদর্য ও ঘৃণ্য রাজনীতির প্রকাশ ঘটিয়েছে।

নেতৃদ্বয় বলেন,আমাদের এই প্রতিবাদ শুধু প্রধানমন্ত্রীকে প্রাণনাশের হুমকি প্রদানের জন্য নয়। বাংলাদেশের যে কোনো একজন সাধারণ নাগরিককেও হত্যার চেষ্টা বা হুমকি প্রদান করা দেশের আইন অনুযায়ী গর্হিত অপরাধ। গণতান্ত্রিক রাজনীতির নামে আমরা এই ঘৃণ্য রাজনীতির অবসান চাই এবং এই ধরনের অপ—রাজনীতি বন্ধের স্বার্থে অবিলম্বে হুমকিদাতা এই কুলাঙ্গার ও তার মদদদাতা ব্যক্তি বা সহযোগীদেরকে আইনের আওতায় এনে সর্বোচ্চ দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য সরকারের প্রতি আহ্বান জানান তারা।

এই ঘৃণ্য ঘটনার প্রতিবাদে বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে ২৩ মে ২০২৩, মঙ্গলবার, বিকেল পাঁচটায়, ঢাকাস্থ জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানব—বন্ধন অনুষ্ঠিত হবে। এটি এক ঘন্টাকাল স্থায়ী হবে। বিবৃতিতে বঙ্গবন্ধু পরিষদের সদস্য ও শুভানুধ্যায়ীদেরকে এতে যোগ দেয়ার জন্য অনুরোধ জানানো হয়।

Share: