বঙ্গবন্ধু বাংলা ভাষাকে গণমুখী ভাষা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে স্বাজাত্যবোধে উদ্দীপ্ত করেছিলেন বাঙালি জাতিকে:ড.কলিমউল্লাহ 

প্রেস ওয়াচ রিপোর্ট : বুধবার সন্ধ্যায় জাতির পিতা ও ভাষা সংগ্রামী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক দর্শন বিষয়ক সেমিনারের ৫৬৮তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে অনুষ্ঠিত এ সেমিনারে সভাপতিত্ব করেন।

 

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন,রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম ।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, নীলফামারীর জলঢাকা থেকে ফাতিমা তুজ জোহরা।

 

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন, বঙ্গবন্ধু বাংলা ভাষাকে গণমুখী ভাষা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে স্বাজাত্যবোধে উদ্দীপ্ত করেছিলেন বাঙালি জাতিকে।

 

প্রধান অতিথির বক্তৃতায় আর্জিনা খানম বলেন, বঙ্গবন্ধু বাংলাভাষা এবং বাঙালি সংস্কৃতিকে মনেপ্রাণে ধারণ করতেন।বাংলা ভাষার প্রতি গভীর ভালোবাসাই তাঁকে ভাষাভাবনায় উদ্বুদ্ধ করে।

ফাতেমা তুজ জোহরা বলেন,বাংলাদেশের স্বাধীনতালাভের মূলনায়ক ও স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

বঙ্গবন্ধু বাংলা ভাষাকে গণমুখী ভাষা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে স্বাজাত্যবোধে উদ্দীপ্ত করেছিলেন বাঙালি জাতিকে:ড.কলিমউল্লাহ

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশনের আন্তর্জাতিক মিডিয়াসেল এর কার্যকরী সদস্য ও আমেরিকার মিলেনিয়াম টিভি’র কান্ট্রি ডিরেক্টর এবং ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।

সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার, রাজশাহী থেকে ডা. মাহবুবুল হক ও ব্রাহ্মণবাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার স্কুলের ভাইস প্রিন্সিপাল ডা. বায়েজিদা ফারজানা।

Share: