এই উপমহাদেশে বঙ্গবন্ধুই হচ্ছেন প্রথম সার্বভৌম জনসেবক ও শাসক: ড.কলিমউল্লাহ   

প্রেস ওয়াচ রিপোর্ট:বৃহস্পতিবার সন্ধ্যায়  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মোৎসব উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৪৪৪তম পর্ব অনুষ্ঠিত হয়।

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ছাত্রলীগের সাবেক নেত্রী এবং নারী উদ্যোক্তা আমাতুল নূর শিল্পী এবং গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন, কুষ্টিয়া থেকে সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবির।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, গোপালগঞ্জস্হ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধীনে বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণাগত প্রশান্ত কুমার সরকার।

প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ,বিএনসিসিও

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, উপমহাদেশে বঙ্গবন্ধুই হচ্ছেন প্রথম সার্বভৌম জনসেবক ও শাসক, যিনি বাংলাদেশ নামক এক জাতি-রাষ্ট্র প্রতিষ্ঠা করেছেন এবং শাসন করেছেন।

ড.কলিমউল্লাহ আরো বলেন, নিজ জীবনের বিনিময়ে বঙ্গবন্ধু আমাদেরকে সার্বভৌম রাষ্ট্র উপহার দিয়ে গেছেন।

আয়াতুল নূর

প্রধান অতিথির বক্তব্যে আমাতুন নূর বলেন,বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র বাংলাদেশকে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে শিখিয়েছেন। তার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনায় দেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করতে হলে আমাদের সকলকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

সাংবাদিক হুমায়ুন কবির বলেন, বঙ্গবন্ধু আমাদের একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র উপহার দিয়েছেন। তিনি শুধু স্বাধীনতার স্বপ্নই দেখেননি, সেই স্বপ্ন বাস্তবায়নও করেছেন।

সেমিনারটি সঞ্চালনা করেন আমেরিকার মিলেনিয়াম টিভির কান্ট্রি ডিরেক্টর ও রয়্যাল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।

সেমিনারে অন্যন্যের মধ্যে সংযুক্ত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার, রাজশাহী থেকে ডা. মাহবুবুল হক ও ব্রাহ্মণবাড়িয়া থেকে ডা.বায়েজিদা ফারজানা।

Share: