ময়মনসিংহে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৬তম মৃত্যুবার্ষিকী পালিত

জান্নাতুল মাওয়া

:  জেলার ত্রিশাল উপজেলায় আজ ‘জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে’ নানা কর্মসূচীর মধ্য দিয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৬তম মৃত্যুবার্ষিকী পালন করা হচ্ছে।
দু’দিন ব্যাপী এসব কর্মসূচীর মধ্যে রয়েছে- জাতীয় কবির ভাষ্কর্যে পুষ্পস্তবক অর্পণ, কোরআনখানি, দোয়া, মিলাদ মাহফিল,আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
এ উপলক্ষ্যে আজ সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদের পাশে জাতীয় কবির সমাধিতে পুষ্পস্তবক অর্পন করেন  জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর।
কবির প্রতি শ্রদ্ধা জানিয়ে উপাচার্য বলেন, নজরুল চর্চা করতে হবে আমাদের ঘর ও পরিবার থেকে।
তিনি বলেন, কাজী নজরুল সাম্য মৈত্রী  এবং স্বাধীনতার কবি। তিনি বাঙালিকে শিখিয়েছেন অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী হওয়ার ও সমাজে সমতা প্রতিষ্ঠা করা।
এ সময়  অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের প্রধান প্রফেসর ড. মো: জাহিদুল কবির, ড. তরিকুল ইসলাম  ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ।
এদিকে বিশ্ববিদ্যালয়ের দু’দিনব্যাপী কর্মসূচীর প্রথম দিনে আজ সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এ সময় কলা অনুষদের ডীন প্রফেসর ড. আহমেদুল বারী,  গবেষণা ও সম্প্রসারণ  দপ্তরের পরিচালক ড. মো: শাহাবুদ্দিন,রেজিষ্ট্রার হুমায়ুন কবির, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. সুজন আলী, সাধারণ সম্পাদক তুহিনুর রহমান ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

facebook sharing button
twitter sharing button
messenger sharing button
whatsapp sharing button
sharethis sharing button
Share: