সাকিবের আগ্রাসী অধিনায়কত্বই চায় সুজন

সাকিব আল হাসানের নেতৃত্বে টি-টোয়েন্টিতে আগ্রাসী ক্রিকেট দেখতে চায় বিসিবি। এমনকি এশিয়া কাপের ফাইনালে খেলার স্বপ্ন দেখছে বোর্ড। মন্থর গতিতে নয়, শুরু থেকেই খেলতে হবে মারকুটে ঢংয়ে। তবে, খুব বেশি স্বীকৃত ওপেনার না থাকায়, প্রতিপক্ষ ও উইকেট অনুযায়ী পরিবর্তন আসবে ওপেনিংয়ে। অধিনায়কত্ব হারালেও স্বাভাবিকভাবে নিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। জানিয়েছেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

ক্রিকেটাঙ্গণে সাহসী ক্রিকেটের গল্প। কিন্তু, এই মন্ত্র যে কাজে আসেনি জিম্বাবুয়ে সফরে। টি-টোয়েন্টি আর ওয়ানডে- দুই সিরিজই হেরে এসেছে বাংলাদেশ। এমন ব্যর্থতার পরও অবশ্য কাঠগড়ায় উঠতে হয়নি ক্রিকেটারদের। এই ক’দিন বোর্ড ব্যস্ত ছিল টি-টোয়েন্টি অধিনায়কত্ব আর সাকিব আল হাসানকে নিয়ে। এশিয়া কাপের সময় ঘনিয়ে আসায় পেছনে তাকানোর সুযোগ নেই। বিশ্বাস রাখতে হচ্ছে সাকিবের নেতৃত্বাধীন দলের ওপরই।

খালেদ মাহমুদ সুজন বলেন, ‘সাকিব আক্রমাণত্মক অধিনায়ক। অবশ্যই আমরা ওই ধরণের ক্রিকেট খেলতে চাই। বলছি না আমরা হঠাৎ পরিবর্তন হয়ে এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয়ে যাব। কিন্তু আমরা ওই পথটা ধরতে চাই, কিভাবে এ ফরম্যাটে ভালো করতে পারি।’

টি-টোয়েন্টির প্রচলনে বদলে গেছে ক্রিকেট। কোনো টার্গেটই এখন আর অসম্ভব নয়। কিন্তু, এই যুগেও ১৪০-১৫০ রানে আটকে আছে বাংলাদেশ। সীমাবদ্ধতা পেরোনোর উপায় খোঁজা হচ্ছে হন্যে হয়ে।

Share: