বঙ্গবন্ধু যাবতীয় কর্মকাণ্ড আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে পালন করেছেন: ড.কলিমউল্লাহ

 

প্রেস ওয়াচ রিপোর্ট: বুধবার সন্ধ্যায় শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৩৬৫তম পর্ব অনুষ্ঠিত হয়।

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম এবং গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন,ইউএন ডিজএ্যাবিলিটিস রাইটস চ্যাম্পিয়ন ও অনারারি প্রফেসর আবদুস সাত্তার দুলাল ।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন,বগুড়া থেকে রুরাল ডেভেলপমেন্ট একাডেমির ডিডি ও পিএইচডি ফেলো মোঃ মাজহারুল আনোয়ার ও কুমিল্লার চান্দিনা থেকে জনতা ব্যাংক কর্মকর্তা খোরশেদ আলম

এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন, গোপালগঞ্জস্হ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ইনস্টিটিউট অফ লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।

 

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যাবতীয় কর্মকাণ্ড আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে পালন করেছেন।

 

প্রধান অতিথির বক্তব্যে আব্দুস সাত্তার দুলাল বলেন, দেশকে ভালবাসতে এবং দেশের জন্য কাজ করতে হলে প্রথমেই নিজেকে সুযোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। রাজনীতিবিদদের দায়িত্ব সেই পরিবেশ তৈরি করে দেয়া।

আর্জিনা খানম বলেন, শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নের লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।

 

সেমিনারটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী। সেমিনারে অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন,ইন্টারন্যাশনাল রবীন্দ্র রিসার্চ ইন্সটিটিউটের পরিচালক ও সহযোগী অধ্যাপক ফারহানা আক্তার, ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের ফ্যাকাল্টি কাজী ফারজানা ইয়াসমিন, রাজশাহী থেকে ড.মনোয়ার।

Share: